July 27, 2017, 8:51 am | ২৭শে জুলাই, ২০১৭ ইং,বৃহস্পতিবার, সকাল ৮:৫১

‘আরও অস্ত্রের খোঁজে রবিবার ডোবার পানি সেচ দেওয়া হবে’

ঢাকা জার্নাল : রূপগঞ্জের পূর্বাচল উপশহরের ডোবা ও এর আশেপাশের এলাকায় শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারে অভিযান চালানো হয়েছে। তবে নতুন করে আর কোনও অস্ত্র বা বিস্ফোরক পাওয়া যায়নি। ডোবায় আরও অস্ত্র আছে কিনা তা খুঁজে দেখতে রবিবার ডোবার পানি সেচ দেওয়া হবে। নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক শনিবার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘রূপগঞ্জের পূর্বাচল উপশহরের ডোবা থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার অভিযান দ্বিতীয় দিনের মতো শেষ হয়েছে। রবিবার ডোবার পানি সেচে আরও অস্ত্র আছে কিনা, তা তল্লাশি করে দেখা হবে।’

মঈনুল হক আরও বলেন, ‘শুক্রবার ঢাকার বোম ডিসপোজাল ইউনিট ডোবা থেকে উদ্ধার করা হাত তৈরি ৪২টি গ্রেনেড ও ৫৮টি টারবাইন সেল নিষ্ক্রিয় করেছে।’

শনিবার (৩ জুন) সকাল থেকে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থল ও তার আশেপাশের এলাকা ঘিরে রাখে। জোরদার করা হয় ওই এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এ সময় ঘটনাস্থলের আশেপাশে কোনও মানুষকে প্রবেশ করতে দেয়নি পুলিশ।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান,শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ওই ডোবা ও এর আশেপাশের এলাকায় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারে অভিযান চালানো হয়েছে। তবে নতুন করে আর অস্ত্র বা বিস্ফোরক পাওয়া যায়নি।

তিনি আরও জানান, পূর্বাচলের ওই ডোবা থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে রূপগঞ্জের ভোলাবো বাসুন্দা এলাকার শীতলক্ষ্যা নদী থেকে ফায়ার সার্ভিসের সহায়তায় পাচঁটি এসএমজি উদ্ধার করেছে পুলিশ।

তিনি বলেন, ‘ডোবার অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় গ্রেফতারকৃতদের দেওয়া তথ্য অনুযায়ী শীতলক্ষ্যা নদীতে তল্লাশি চালানো হয়। এরপর একটি বস্তা পাওয়া যায়। ওই বস্তার ভেতরে ওই এসএমজিগুলো ছিল।’

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, শনিবার সকাল সাড়ে নয়টা থেকে ফায়ার সার্ভিসের একটি চৌকস ডুবুরি দল ওই ডোবায় তল্লাশি চালায়। তারা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তল্লাশি অভিযান অব্যাহত রাখে। তবে নতুন কোনও অস্ত্র, গুলি, বিস্ফোরক বা গোলাবারুদ পাওয়া যায়নি।

ঢাকা জার্নাল, জুন ৪, ২০১৭।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল