June 28, 2017, 11:38 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বুধবার, সকাল ১১:৩৮

প্রেস কাউন্সিল এ্যাক্ট সংশোধনে মন্ত্রণালয়কে প্রস্তাব দিতে বলেছে সংসদীয় কমিটি

OLYMPUS DIGITAL CAMERAঢাকা জার্নাল: গণমাধ্যমে প্রচারের কারণে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানা, সামাজিক ও রাষ্ট্রীয় বিশৃংখলা সৃষ্টি হয়েছে এমন সব বিষয় বিবেচনায় নিয়ে তথ্য মন্ত্রণালয়কে খসড়া প্রস্তাব দিতে বলেছে সংসদীয় কমিটি।

প্রেস কাউন্সিল এ্যাক্ট যুগোপযোগী করতেই প্রয়োজনীয় পর্যবেক্ষণসহ এ সংশোধন প্রস্তাব পাঠাতে বলা হয়।

মঙ্গবার জাতীয় সংসদে তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত্র সংসদীয় স্থায়ী কমিটির সভায় এসব সুপারিশ করা হয়।

বৈঠকে ইন্টারনেট, ফেস বুক, ব্লগ নিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত সংক্রান্ত কার্যক্রমের বিরুদ্ধে বিদ্যমান আইন সম্পর্কে প্রমান্য চিত্র তৈরী করে ব্যাপক প্রচারের ব্যবস্থা নিতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

কমিটি যুদ্ধাপরাধের বিচার সংক্রান্ত আইন গণতান্ত্রিক, স্বচ্ছ, আন্তর্জাতিক মানস¤ন্ন এবং সংবিধান সম্মত তা নিয়েও প্রামাণ্যচিত্র নির্মাণ করার সুপারিশ করে।

জনসচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন মিডিয়াতে ব্যাপকভাবে এ প্রামান্য চিত্র প্রচারের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে সুপারিশ করে।

এছাড়াও সকল মন্ত্রণালয়কে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের সার-সংক্ষেপ তথ্য মন্ত্রণালয়ে পাঠাতে সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি এ.কে.এম রহমতুল্লাহ্ সভপাতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু, বেগম শাহিন মনোয়ারা হক, সুকুমার রঞ্জন ঘোষ এবং বি.এম. মোজাম্মেল হক বৈঠকে অংশ নেন।

তথ্য মন্ত্রণালয়ের সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, প্রধান তথ্য অফিসার মোঃ আমিনুল ইসলাম, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ম. হামিদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক কাজী আখতার উদ্দিন আহম্মেদ, ডিএফপির মহাপরিচালক এ কে এম শামীম চৌধুরী, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক তছির আহাম্মদসহ তথ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের প্রধানগণ এবং জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

ঢাকা জার্নাল, এপ্রিল ০৯, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল