June 27, 2017, 9:31 am | ২৭শে জুন, ২০১৭ ইং,মঙ্গলবার, সকাল ৯:৩১

বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত বুধবার

be6443dঢাকা জার্নাল: ছাত্রশিবিরের ডাকা হরতালের কারণে ১১ এপ্রিল বৃহস্পতিবারের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষা হবে কিনা, তা বুধবার জানানো হবে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তাসলিমা বেগম মঙ্গলবার বিকেলে সাংবাদিকের এ কথা জানান।

শিবিরের কেন্দ্রীয় সভাপতি দেলাওয়ার হোসাইনের মুক্তি দাবিতে বৃহস্পতিবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে ছাত্রশিবির।

সময়সূচি অনুযায়ী বৃহস্পতিবার আটটি সাধারণ বোর্ডে অর্থনীতি প্রথম পত্র, পদার্থবিজ্ঞান প্রথম পত্র তত্ত্বীয়, বাংলা ভাষা ও সাহিত্য প্রথম পত্র, ইংরেজি ভাষা ও সাহিত্য প্রথম পত্র, ডিআইবিএস-এ ব্যবসায় নীতি ও প্রয়োগ প্রথম পত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয় পত্র (আবশ্যিক), মাদ্রাসা বোর্ডের আরবি প্রথম পত্র ও আরবি সাহিত্য পরীক্ষা রয়েছে।

এছাড়াও এইচএসসি ভোকেশনালে গণিত-২, ব্যবসায় ব্যবস্থাপনাতে ব্যবস্থাপনা নীতি ও পদ্ধতি (দ্বাদশ) এবং হিসাব বিজ্ঞান (একাদশ/পরিপূরক), ডিপ্লোমা ইন কমার্সে অর্থনীতি (দ্বাদশ) এবং ব্যাংকিং ও বীমা (একাদশ/পরিপুরক) পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

এর আগে শীর্ষ নেতাদের মুক্তি দাবিতে ১৮ দলের হরতালের কারণে মঙ্গলবারের পরীক্ষাগুলো স্থগিত করে ১৩ এপ্রিল নেওয়ার সিদ্ধান্ত হয়।

ঢাকা জার্নাল, এপ্রিল ০৯, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল