June 23, 2017, 2:37 am | ২২শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, রাত ২:৩৭

রাজধানীতে ৩ ক্রেডিট কার্ড প্রতারক গ্রেফতার

Visa-Mastercard-credit-cardsঢাকা জার্নাল: রাজধানীতে সক্রিয় ক্রেডিট কার্ড প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১ এর একটি দল। গ্রেফতারকৃতদের কাছ থেকে ক্রেডিট কার্ড ব্যবহার করে জালিয়াতির মাধ্যমে কেনা বিপুল পরিমাণ মালামাল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন আয়েশা সিদ্দিকা উর্মি (২০), উজ্জ্বল হোসেন (২৯) এবং জোবাইদা সুলতানা (৩২)। উত্তরা ১২ নম্বর সেক্টরের একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব।

উত্তরায় র‌্যাব-১ এর সদর দফতরে মঙ্গলবার দুপুর ২টায় এক সংবাদ সম্মেলনের এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন র‌্যাব-১ এর অধিনায়ক লে.কর্ণেল কিসমত হায়দার, উপ-পরিচালক মেজর আহসানুল হক এবং অপারেশন অফিসার ক্যাপ্টেন আশরাফ উদ্দীন।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর অধিনায়ক লে.কর্নেল কিসমত হায়দার সাংবাদিকদের জানান, বেশ কিছুদিন থেকে অভিযোগ আসছে যে, এক শ্রেণীর প্রতারক চক্র সমাজের মধ্যবিত্ত ও উচ্চবিত্ত লোকজনের নিকট থেকে ক্রেডিট কার্ড হাতিয়ে নিচ্ছে। যা দিয়ে এই প্রতারক চক্র বড় বড় শপিং মলে কেনাকাটা করছে।

তিনি বলেন, ক্রেডিট কার্ডের মাধ্যমে এক মহিলা রাজধানীর উত্তরা টোকিও সুপার শপ থেকে মালামাল কিনছেন, এমন খবরের পর র‌্যাব সদস্যরা দ্রুত সেখানে অভিযান পরিচালনা করে আয়েশা সিদ্দিকা উর্মি নামের এক নারীকে আটক করে। পরে তার দেয়া তথ্য মতে অপর দু’জন উজ্জ্বল ও জোবায়দাকে আটক করা হয়।

আটককৃতদের দেয়া তথ্য মোতাবেক তাদের বাসায় অভিযান পরিচালনা করে প্রায় ৫ লক্ষ টাকা মূল্যের বিপুল প্রসাধনী সামগ্রী, ৫টি এলএডি টেলিভিশন ও অন্যান্য মালামাল উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে লে. কর্নেল কিসমত আরও বলেন প্রতারক চক্রটি ভদ্রবেশি প্রতারক। এদের রাজধানীর বিভিন্ন অভিজাত হোটেল, শপিং মলে অবাধ যাতায়াত রয়েছে। সেখানে যাওয়া মানুষদের কাছ থেকে কৌশলে ব্যাগ, মানিব্যাগ হাতিয়ে নেয় তারা। এরপর চুরি করা ক্রেডিট অথবা এটিএম কার্ড ব্যবহার করে কেনাকাটা করে থাকে তারা। পরবর্তীতে কেনাকাটা করা মালামালগুলো অন্যত্র বিক্রি করে দেওয়া হয় বলে জানান তিনি।

এই চক্রের আরও এক সদস্য পলাতক রয়েছে জানিয়ে তদন্তের স্বার্থে তার নাম বলা যাবে না বলে উল্লেখ করেন লে.কর্নেল কিসমত।

রাজধানীতে এরকম আরও প্রতারক চক্র সক্রিয় আছে উল্লেখ করে তাদের ধরার চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি। এছাড়া শপিং মলগুলোর সঙ্গে প্রতারকদের যোগসাজশ আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি সাংবাদিকদের জানান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল