June 23, 2017, 12:22 am | ২২শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, রাত ১২:২২

মানিকগঞ্জে কারখানায় সংঘর্ষ, ৩০ শ্রমিক আহত

ঢাকা জার্নাল : মানিকগঞ্জের সাটুরিয়ায় তারাসীমা অ্যাপারেলস নামে একটি পোশাক কারখানায় দুপক্ষের সংঘর্ষে ৩০ শ্রমিক আহত হয়েছেন।

দুর্ঘটনায় আহতদের দিয়ে কাজ করানোর প্রতিবাদে শ্রমিকদের বিক্ষোভে মালিকপক্ষের লোকজন হামলা করলে শ্রমিকেরা আহত হন বলে অভিযোগ করেছেন শ্রমিকেরা।

বৃহস্পতিবার সকালে উপজেলার নয়াডিঙ্গি এলাকায় ওই কারখানায় এই সংঘর্ষ হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সকাল ৮টার দিকে ধামরাইয়ের শুয়াপুর এলাকায় কারখানার শ্রমিক পরিবহনকারী বাসের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ হয়। ওই বাসে কারখানার ৪০ জন শ্রমিক ছিল। দুর্ঘটনায় বাসের অধিকাংশ শ্রমিক আহত হয়। এরপর ওই বাসের চালক বাসটি সরাসরি কারখানায় নিয়ে যান। গুরুতর আহত ৪/৫ জন শ্রমিককে মানিকগঞ্জ সদর হাসপাতালে পাঠিয়ে  কারখানা কর্তৃপক্ষ বাকি শ্রমিকদের কাজে যোগ দিতে বলে। এতে ক্ষুব্ধ হয়ে শ্রমিকেরা বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে কর্তৃপক্ষ বহিরাগতদের ডেকে এনে শ্রমিকদের ওপর চড়াও হয়। এ সময় শ্রমিকদের সঙ্গে বহিরাগতদের সঙ্গে সংঘর্ষ হয়।

ওই কারখানার শ্রমিক আসমা জানান, ওই দুর্ঘটনায় বাসের ৪০ জন শ্রমিক আহত হয়েছেন। কর্তৃপক্ষ সবাইকে চিকিৎসা না দিয়ে ৪/৫ জনকে হাসপাতালে পাঠায়। এ সময় আহতরা কাজে যোগ দিতে না চাইলে কর্তৃপক্ষ বাইরের লোকজন দিয়ে কয়েকজন শ্রমিককে শৌচাগারে আটকে রেখে মারধর করে।

এ ব্যাপারে কারখানার ডিজিএম শাওন দেবনাথের মুঠোফোনে কল দিলে তিনি ফোন রিসিভ করেননি।

সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকা জার্নাল, এপ্রিল ০৭, ২০১৭।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল