June 29, 2017, 10:01 pm | ২৯শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ১০:০১

এইচএসসি পরীক্ষায় তিন দিনে বহিষ্কৃত তিনশ শিক্ষার্থী

ঢাকা জার্নাল : দশটি শিক্ষা বোর্ডের অধীন উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার তৃতীয় দিন বৃহস্পতিবার (৬ এপ্রিল) অংশ নেওয়া পরীক্ষার্থীর মধ্যে ১৪১ জনকে বহিষ্কার করা হয়েছে। এর আগে এই পরীক্ষার প্রথম দুই দিনে ১৫৫ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছিল। এ নিয়ে প্রথম তিন দিনে সারাদেশে বহিষ্কৃত শিক্ষার্থীর সংখ্যা ২৯৬ জন। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এইচএসসি পরীক্ষার তৃতীয় দিনে ১০ লাখ ৬১ হাজার ৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১০ লাখ ৪৬ হাজার ৫৭৭ জন। এদিন অনুপস্থিত ছিল ১৪ হাজার ৪৭১ শিক্ষার্থী।
বিজ্ঞপ্তি অনুযায়ী, আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে বৃহস্পতিবার এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ৮ লাখ ৮৭ হাজার ৮২৬ জন শিক্ষার্থী, অনুপস্থিত ছিল ১০ হাজার ২৩৯ জন। অংশ নেওয়া পরীক্ষার্থীর মধ্যে বহিষ্কার করা হয় ৮৬ জনকে। এছাড়া, দুই জন শিক্ষককেও বহিষ্কার করা হয় এদিন।
এইচএসসি পরীক্ষার তৃতীয় দিনে মাদ্রসা শিক্ষা বোর্ডের অধীন মোট ৮৬ হাজার ৩০৩ জন শিক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৯৩ হাজার ৫৬৮ জন। অনুপস্থিত ছিল দুই হাজার ৭৩৫ জন। এর মধ্যে অংশ নেওয়া পরীক্ষার্থীর মধ্যে বহিষ্কার করা হয় ১৮ জনকে।
একই দিনে কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ৮৬ হাজার ৯১৯ জন শিক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৮৫ হাজার ৪২২ জন। অনুপস্থিত ছিল এক হাজার ৪৯৭ জন। অংশ নেওয়া শিক্ষার্থীর মধ্যে বহিষ্কার করা হয় ৩৭ জনকে।
এছাড়া, পরীক্ষার দ্বিতীয় দিন মঙ্গলবার (গত ৪ এপ্রিল) ১০টি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত পরীক্ষায় ৮৯ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এদিন একজন শিক্ষকও বহিষ্কৃত হন। আর প্রথম দিন রবিবার (২ এপ্রিল) বহিষ্কৃত হয়েছিল ৬৬ জন পরীক্ষার্থী। এদিন একজন শিক্ষককেও বহিষ্কার করা হয়।

ঢাকা জার্নাল, এপ্রিল ০৭, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল