June 28, 2017, 11:37 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বুধবার, সকাল ১১:৩৭

ইসরাইলের ওয়েবসাইটে ঐতিহাসিক সাইবার হামলা

cyber warঢাকা জার্নাল: অবরুদ্ধ গাজাবাসীর প্রতি সংহতি জানিয়ে ইহুদিবাদী ইসরাইলের অসংখ্য ওয়েবসাইট হ্যাক করেছে হ্যাকার ‘অ্যানোনিমাস’।

এর আগে ইসরাইলকে ইন্টারনেট জগত থেকে মুছে দেয়ার ঘোষণা দেয় হ্যাকটিভিস্ট গ্রুপ অ্যানোনিমাস।

গত শনিবার রাতের সাইবার হামলায় তেলআবিবের ব্যাংক অব ইসরাইল, আয়কর কর্তৃপক্ষের ওয়েবসাইট ও কেন্দ্রীয় পরিসংখ্যান বুরো হ্যাক করে অ্যানোনিমাস।

এছাড়াও কয়েক ডজন ইসরাইলি ওয়েবসাইট হ্যাক করেছে সংগঠনটি। আজ ভোর থেকেই অকার্যকর হয়ে পড়েছে অসংখ্য ইহুদিবাদী ওয়েবসাইট।

ইসরাইলি পত্রিকা ‘দৈনিক হারেতজ’ আজ জানিয়েছে, ইসরাইলের ১৯ হাজার ফেইসবুক অ্যাকাউন্ট হ্যাক করেছে অ্যানোনিমাস।

আর অ্যানোনিমাস জানিয়েছে তারা হ্যাক করার জন্য আরো ১৩০০ ওয়েবসাইটের তালিকা তৈরি করেছে।একে মানব ইতিহাসের সবচেয়ে বড় সাইবার হামলার ঘটনা বলে উল্লেখ করেছে হিজবুল্লাহ নিয়ন্ত্রিত আল মানার টেলিভিশন চ্যানেল।

ইসরাইলের প্রতি ছুঁড়ে দেয়া এক বিবৃতিতে অ্যানোনিমাস তিরস্কার করে বলেছে, “তোমারা ভয়াবহ মানবাধিকার লংঘন বন্ধ করছো না, তোমরা অবৈধ বসতি নির্মাণ বন্ধ করছো না, তোমরা যুদ্ধবিরতির প্রতি সম্মান দেখাচ্ছো না। তোমরা বুঝিয়ে দিয়েছো যে, আন্তর্জাতিক আইনকে তোমরা সম্মান দেখাও না।”

অ্যানোনিমাস পরিচালিত ‘অপইসরাইল’ বা ইসরাইল মুছে দেয়ার অভিযানের অংশ হিসেবে এ হামলাগুলো চালানো হচ্ছে।ফিলিস্তিনের গাজা উপত্যকায় গত নভেম্বরে ইসরাইল সামরিক হামলা চালানোর পর থেকে হ্যাকার গ্রুপ অ্যানোনিমাস কয়েকবার ইহুদিবাদী ইসরাইলের ওয়েবসাইটে হামলা চালিয়েছে।

গ্রুপটি বলেছে, গাজার সমস্ত টেলিযোগাযোগ বিচ্ছিন্ন করা হবে- ইসরাইলের এমন হুমকির জবাবে তারা ইসরাইলকে ইন্টারনেট জগত থেকে মুছে দেয়ার অভিযান শুরু করেছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল