৫৫ দিন পর হাসপাতাল ছাড়লেন নার্গিস

নভেম্বর ২৮, ২০১৬

1eঢাকা জার্নাল: সিলেটে ছাত্রলীগ নেতা বদরুলের চাপাতির কোপে মারাত্মকভাবে আহত খাদিজা আক্তার নার্গিস ৫৫ দিন পর স্কয়ার হাসপাতাল ছেড়েছেন। সোমবার সকালে তাকে সাভারের সিআরপিতে (সেন্টার ফর দ্য রিহাবিলিটেশন অব দ্য প্যারালাইজড) পাঠানো হয়।

স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের কনসালটেন্ট এবং হাসপাতালটির অ্যাসোসিয়েট মেডিক্যাল ডিরেক্টর মির্জা নাজিম উদ্দীন  বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমরা তাকে অলরেডি ডিসচার্জ করে দিয়েছি। তার বাম হাত ও বাম পা এখনও কিছুটা অবশ থাকায় ফিজিওথেরাপি দরকার। তাই আমরা চিকিৎসকরা মিলে তাকে সিআরপিতে পাঠানোর সিদ্ধান্ত নেই।’

তিনি আরও বলেন, এখন সে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠবে। তার যে আশঙ্কা ছিল ইতিমধ্যেই সেটা কাটিয়ে উঠেছে।

মাঝে মাঝেই নার্গিসের স্মৃতিভ্রম হচ্ছে এ বিষয়ে জানতে চাইলে ডা. নাজিম উদ্দীন বলেন, ‘ওর মাথায় অনেক বড় ইনজুরি ছিল। মাথায় অনেকগুলো জটিল অপারেশন হয়েছে। তাই এটা স্বাভাবিক। তবে সে এটা কাটিয়ে উঠবে।’

উল্লেখ্য, গত ৩ অক্টোবর শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম সিলেট এমসি কলেজের পুকুর পাড়ে সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। প্রথমে তাকে সিলেটে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন ভোরে হেলিকপ্টারে তাকে ঢাকায় আনা হয় ও স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তখন থেকেই এ হাসপাতালে চিকিৎসাধীন নার্গিস। অন্যদিকে ওই ঘটনার পরপর বদরুলকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। আর এ ঘটনায় সারা দেশে তোলপাড় সৃষ্টি হলে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। আর অসুস্থ নার্গিসের চিকিৎসাভার গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা জার্নাল, নভেম্বর ২৮, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.