June 28, 2017, 7:52 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বুধবার, সকাল ৭:৫২

তাইওয়ানের প্রধানমন্ত্রীর ডিনারে ফিরোজ আলম

152ঢাকা জার্নাল: তাইওয়ানের প্রধানমন্ত্রী চোয়ান লি’র ওয়েল কাম ডিনারে যোগ দিয়েছেন আল কাদেরিয়া লিমিটেডের চেয়ারম্যান ফিরোজ আলম সুমন।

কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বার এ্যান্ড কমার্স ইন্ড্রাষ্ট্রিজের (সিএসিসিআই) ৩০ তম বিজেনেস সম্মেলন ও সংগঠনের সুবর্ন জয়ন্তীতে বাংলাদেশের ১২ সদস্যের প্রতিনিধি দলের সদস্য হয়ে তিনি এখন তাইওয়ান সফরে রয়েছেন।

প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট আব্দুল মাতলুব আহমেদ। গত ২১ নভেম্বর থেকে তাইওয়ানে এ সম্মেলন শুরু হয়। ২৩ নভেম্বর ছিল সে দেশের প্রধানমন্ত্রীর আমন্ত্রনে ডিনার। সেই ডিনারে ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ ছাড়াও সার্ক, আশিয়ান এবং ইউরোপের ২৮ দেশ এ সম্মেলনে অংশগ্রহণ করছেন। দেশগুলোর মধ্যে অন্যতম হলো অষ্ট্রেলিয়া, চীন, রাশিয়া, নিউজিল্যান্ড, সাউথ আফ্রিকা, সিঙ্গাপুর, ইন্ডিয়া, নেপাল, ইরান ফিলিপাইন ও তুরস্ক। বাংলাদেশের ব্যবসায়ী প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে রয়েছেন এফবিসিসিআই ও সার্ক চেম্বার এ্যান্ড কমার্স ইন্ড্রাষ্ট্রিজের ভাইস প্রেসিডেন্ট মাহবুবুল আলম, এফবিসিসিআইয়ের সাবেক ভাইস চেয়ারম্যান ও সিএসিসিআইয়ের এক্সিকিউটিভ কমিটির ভাইস চেয়ারপার্সন মনোয়ারা হাকিম আলী, বাংলাদেশ উইমেন চেম্বার এ্যান্ড কমার্স এ্যান্ড ইন্ড্রাষ্ট্রিজের সভাপতি সেলিমা আহমেদ প্রমুখ।

এদিকে আগামি বছরের ১৯ সেপ্টেম্বর সিএসিসিআই সম্মেলন অস্ট্রেলিয়ার সিডনীতে অনুষ্ঠিত হবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে। আর ২০১৮ সালের সিএসিসিআই সম্মেলনটি বাংলাদেশে আয়োজন করার প্রস্তাব দেয়া হয়েছে।

ঢাকা জার্নাল, নভেম্বর ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল