June 28, 2017, 7:53 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বুধবার, সকাল ৭:৫৩

বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে  জাপান বিএনপি

japan

ছবি : থা্ইও প্লাসিড

ছুটির দিনে গত ১৩ নভেম্বর টোকিওর আকাবানে স্টেশন সংলগ্ন ভিবিও হলে বিএনপি সাত নভেম্বরকে বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন জাপান শাখা।

দিনব্যাপী বিভিন্ন পর্বে এ বিদসটি পালন করা হয়। বিকেলের আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফজলে মাহমুদ মুক্তা। আলোচনা অনুষ্ঠান শুরু করা হয় কুরআন তেলওয়াত ও দলীয় সঙ্গীতের মধ্য দিয়ে।

এ সময় উপস্থিত ছিলেন খুরশিদ আলম মাইকেল, মনি এমদাদ, নজরুল ইসলাম সাত্তার, দেলোয়ার হোসেন ডিউ।

এদের প্রত্যেকেই দেশে বর্তমান নিজেদের মধ্যে স্বীকৃত গণতান্ত্রিক সরকারের অগণতান্ত্রিক কাজের বর্ণনা করে বক্তব্য দেন। এছাড়া তৎসময়ে প্রেসিডেন্ট জিয়ার ক্ষমতা গ্রহণের আগে বাংলাদেশে ঐতিহাসিক এই ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের প্রয়োজনীয়তা উপর শুরুতে ব্যাখ্যা করে বক্তব্য রাখেন জাকির হোসেন।

জাপানে দীর্ঘদিন বাংলাদেশী প্রবাসী যারা জাতীয়তাবাদে বিশ্বাস করেন তারা প্রত্যেকেই এক ছাতার নিচে থেকে রাজনীতি করলেও এখন হঠাৎ করে যে বিভক্তির সৃষ্টি হয়েছে তাদের পুনরায় এক হয়ে শহীদ জিয়ার আদর্শকে সফল করতে ঐক্যবদ্ধভাবে রাজনৈতিক কর্মকাণ্ডের আহ্বান জানানো হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শামীম  আহম্মেদ, তোফাজ্জল হোসেন, রেজাউল মাতব্বর, আলী আকবর শিপন, খবির উদ্দিন, আবতাব উদ্দিন, মোহাম্মদ সাহিদ হাসান, কাওসার হাওলাদার, কামরুল হাসান পল, নাজিম উদ্দিন প্রমূখ।

সভা শেষে নৈশ ভোজের আয়োজন করা হয়।

ঢাকা জার্নাল, নভেম্বর ২০, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল