ছাত্রলীগের অভ্যন্তরীণ সংঘর্ষে রুয়েট বন্ধ

নভেম্বর ১১, ২০১৬

rajshahiঢাকা জার্নাল: হল থেকে ল্যাপটপ চুরি ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার সকালে প্রশাসনের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। শিক্ষার্থীদের বিকেল ৩টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মো. জালালউদ্দিন জানান, শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি জানান, ১৭ নভেম্বর পর্যন্ত ক্যাম্পাস বন্ধ থাকবে। ক্যাম্পাস খুলবে আগামী ১৮ নভেম্বর সকাল ৯টায়।

রুয়েট সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রুয়েট ছাত্রলীগ কর্মী তপু ও সাখওয়াত গ্রুপের মধ্যে কয়েকদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এছাড়াও সম্প্রতি শহীদ আবদুল হামিদ ও শহীদ জিয়াউর রহমান হলে কয়েকটি ল্যাপটপ চুরির ঘটনাকে কেন্দ্র করে দুগ্রুপের কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এর জেরে বৃহস্পতিবার রাত ১০টার দিকে শহীদ আবদুল হামিদ হলে দুগ্রুপের কর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে দুজন ছাত্রলীগ কর্মী আহত হয়। আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। তাদের মধ্যে একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মারামারির জেরে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে উত্তেজনা বিরাজ করছিল। পরিস্থিতি স্বাভাবিক রাখতে হলের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান হিমেল বলেন, ‘আমি পারিবারিক কাজে ক্যাম্পাসের বাইরে আছি। শুনেছি হামিদ হলে ঝামেলা হয়েছে। খোঁজ নিয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ূন কবির বলেন, ‘রুয়েটের একটি হলে ছাত্রদের মধ্যে গণ্ডগোল হয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

ঢাকা জার্নাল, নভেম্বর ১১, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.