কেরোসিন ঢেলে সাংবাদিককে পুড়িয়ে দেওয়ার চেষ্টা!

নভেম্বর ৬, ২০১৬

shakilঢাকা জার্নাল : বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভির রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরাপারসন শাহীন আলমের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় রিপোর্টার শাকিল হাসানের গায়ে কেরোসিন ঢেলে তাকে পুড়িয়ে দেওয়ার চেষ্টা করা হয়। রবিবার সকালে রাজধানীর চকবাজারে অবৈধভাবে পলিথিন তৈরির একটি কারখানায় গেলে এই ঘটনা ঘটে।

শাকিল জানান, অবৈধ পলিথিন বিষয়ে প্রতিবেদন করতে রবিবার সকালে চকবাজারে যান তিনি ও ক্যামেরাপারসন শহীন আলম। চকবাজার থানাধীন দেবীঘাট এলাকায় পলিব্যাগ তৈরির একটি ফ্যাক্টরির চিত্রধারণ করছিলেন তারা। এসময় কারখানার ভেতর থেকে জব্বার ও রহিম নামের দুইজন বের হয়ে এসে বলে, ছবি নেওয়া যাবে না। এরপর শাকিল ও শাহীন মূল রাস্তায় চলে আসেন।

শাকিল জানান, রাস্তায় ওঠার পর আরও কয়েকজনকে সঙ্গে নিয়ে জব্বার ও রহিম দৌড়ে এসে তাদের ওপর হামলা চালায়। মাটিতে ফেলে শাকিলকে পেটায়। ক্যামেরা ও মাইক্রোফোন ভাঙচুর করে।

তিন বলেন, ‘আমি এ সময় দৌড়ে একটি মুদি দোকানে আশ্রয় নেই। জব্বার দোকানে গিয়ে আবার হামলা চালায়। কেরোসিনের টিন খুলে গায়ে ঢেলে দেয়। আগুন দেওয়ার জন্য ম্যাচ খুঁজছিল সে। এ সময় রাস্তায় লোকজন এসে আমাকে উদ্ধার করে। পরে সন্ত্রাসীরা চলে যায়।’

চকবাজার থানায় এই ঘটনার বিষয়ে অভিযোগ করেছেন এবং মামলা দায়েরের প্রস্ততি চলছে বলেও জানান শাকিল।

পুলিশের লালবাগের বিভাগের উপকমিশনার (ডিসি) ইব্রাহিম খান, ‘এই ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। হামলাকারীদের গ্রেফতারের অভিযান চলছে।’

ঢাকা জার্নাল, নভেম্বর ০৬, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.