মঙ্গলবার এইচএসসি পরীক্ষা স্থগিত

এপ্রিল ৮, ২০১৩

hsc-exam-2011-barisalঢাকা জার্নাল: বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা তিনদিনের হরতালের  কারণে ৯ এপ্রিলের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হচ্ছে। তবে পরীক্ষাটি কোন তারিখে নেয়া হবে তা এখনো সিদ্ধান্ত নিতে পারেনি আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সাব-কমিটি।

রোববার বিকেল ৫টার পরে ৩৬ ঘণ্টার হরতালের ডাক দেয় বিএনপি। অফিস সময় শেষে হওয়ায় বেশিরভাগ কর্মকর্তারা অফিসে না থাকায় পরীক্ষা পেছানোর সিদ্ধান্তে আনুষ্ঠানিক ঘোষণাও আসেনি। তবে রোববার পরীক্ষা পিছানোর তথ্যটি নিশ্চিত করেছে শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র।
পূর্ব ঘোষিত পরীক্ষার সূচি অনুযায়ী, ৯ এপ্রিল আটটি সাধারণ বোর্ডের অধীনে এইচএসসি ও ডিপ্লোমা ইন-বিজনেস স্ট্যাডিজের (ডিআইবিএস) ইংরেজি দ্বিতীয়পত্র এবং মাদ্রাসা বোর্ডের অধীনে আলিমের কোরান মজিদ পরীক্ষা রয়েছে।


শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, অন্য সময়ের মত এবারও হরতালে পরীক্ষা পিছাবে। তবে অফিস সময় শেষে হওয়ায় অফিসে ছিলেন না বেশিরভাগ কর্মকর্তারা। তবে সোমবার আনুষ্ঠানিকভাবে পরীক্ষা পিছানোর ও পরিবর্তিত সময় জানানো হবে।

রোববার সন্ধ্যায় আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম বলেন, ‘হরতাল প্রত্যাহার করার জন্য আমরা অনুরোধ জানাই আহ্বানকারীদের। তবে পরীক্ষা পিছানোর সিদ্ধান্ত সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে সোমবার দুপুরের মধ্যে জানানো হবে।’

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.