তাবেলা হত্যার বিচার শুরু, ৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন

অক্টোবর ২৫, ২০১৬

tabelaঢাকা জার্নাল: ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় বিএনপির সাবেক ওয়ার্ড কমিশনার এম এ কাইয়‍ুমসহ সাত জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ অভিযোগ গঠন করেন। আগামী ২৪ নভেম্বর সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে।

চার্জ গঠনের মধ্যদিয়ে তাবেলা সিজার হত্যা মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো। গত ২৪ আগস্ট চার্জশিট আমলে নিয়ে পলাতক দুই আসামি কাইয়ুম কমিশনার ও সোহেল ভাঙ্গারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

অপর ছয় আসামি হলেন- এম এ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজীদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল, শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো. সোহেল।

আসামিদের মধ্যে তামজীদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

গত ২৮ জুন আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী। বিদেশিকে হত্যা করে দেশ-বিদেশে আতঙ্ক ছড়িয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে এই হত্যাকাণ্ড চালানো হয় মর্মে চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে গভর্নর হাউজের সীমানা প্রাচীরের বাইরের ফুটপাতে তাবেলা সিজারকে (৫১) হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় গুলশান থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

ঢাকা জার্নাল, অক্টোবর ২৫, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.