June 23, 2017, 2:39 am | ২২শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, রাত ২:৩৯

হেফাজতের দাবির বিষয়ে সরকার আন্তরিক: বনমন্ত্রী

images-1_26ঢাকা জার্নাল: পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “হেফাজতে ইসলামের যেসব দাবি ‘যৌক্তিক’ তা পূরণে সরকার আন্তরিক । হেফাজতের অনেক দাবি সরকার ইতিমধ্যে পূরণ করেছে  এবং করবে বলেও জানান তিনি।

রোববার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, “শান্তিপূর্নভাবে সমাবেশ করার জন্য আমি হেফাজতে ইসলামকে ধন্যবাদ জানাই। বিএনপি-জামায়াত সমাবেশকে কেন্দ্র করে অপচেষ্টা চালিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছিল; হেফাজতে ইসলাম এ ব্যাপারে সজাগ ছিল।”

বনমন্ত্রী বলেন, “ফেসবুক ও ব্লগে ইসলাম ও মহানবী সা. সম্পর্কে আপত্তিকর মন্তব্যকারীদের বিষয়ে ব্যবস্থা নিতে কমিটি করা হয়েছে। আলেমদের দাবির পরিপ্রেক্ষিতে দুজন আলেমকে এ কমিটিতে নেয়া হয়েছে। ইতিমধ্যে কয়েকজন ব্লগারকে গ্রেফতারও করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

হেফাজতে ইসলামের দাবি অনুযায়ী পাঠ্যবইয়ের ভুল সংশোধন করা হয়েছে বলেও জানান আওয়ামী লীগের এই নেতা। ইসলাম ও মহানবী সা. কে অবমাননায় আইন সংশোধনের ঘোষণা দেয়া হয়েছে বলেও জানান তিনি।
বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার সমালোচনা করে মন্ত্রী বলেন, “খালেদা জিয়া আস্তিক ও নাস্তিকের প্রশ্ন তুলছেন, খালেদা জিয়ার চারপাশে অনেক নাস্তিক রয়েছেন, বহু নাস্তিক তার বক্তৃতা ড্রাফট করে দেয়, বেগম জিয়া আস্তিক ও নাস্তিকের প্রশ্ন তোলার অধিকার রাখেন না।”
উল্লেখ্য, গত ৬ এপ্রিল ‘নাস্তিক’ ব্লগারদের শাস্তিসহ ১৩ দফা দাবিতে শনিবার রাজধানী অভিমুখে লংমার্চ করে মহাসমাবেশ করে হেফাজতে ইসলাম। এর আগে হাছান মাহমুদ লংমার্চের আহ্বায়ক আল্লামা আহমদ শফীর সঙ্গে বৈঠক করে সরকারের পক্ষ থেকে লংমার্চ প্রত্যাহারের অনুরোধ করেছিলেন। তবে হেফাজতে ইসলাম লংমার্চে সিদ্ধান্তে অটল থাকে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল