July 27, 2017, 12:43 pm | ২৭শে জুলাই, ২০১৭ ইং,বৃহস্পতিবার, দুপুর ১২:৪৩

খাদিজার উপর হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জেদ্দা প্রবাসীদের

nargisঢাকা জার্নাল : ‘দেশে একের পর এক খুন, ধর্ষণ, নারী-শিশু নির্যাতনের ঘটনা ঘটলেও নির্যাতনকারীদের যথাযথভাবে আইনের আওতায় আনা হচ্ছে না। দীর্ঘদিন থেকে বিচারহীনতার যে সংস্কৃতি গড়ে উঠেছে, তারই ধারাবাহিকতায় এমসি কলেজের মেধাবী শিক্ষার্থী খাদিজাকে হামলার শিকার হয়ে মৃত্যুর সঙ্গে লড়াই করতে হচ্ছে। বিচারহীনতার এ সংস্কৃতি অব্যাহত থাকলে দেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে। অবিলম্বে খাদিজার উপর হামলাকারী সন্ত্রাসীসহ তুন, রিতা, আসফসানার  হত্যাকারীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।’

কলেজ ছাত্রী খাদিজার উপর হামলাকারীর গ্রেফতার ও বিচারের দাবিতে সৌদি আরবের সিলেট প্রবাসীদের উদ্যোগে আয়োজিত সমাবেশে বক্তারা এসব কথা বলেন। শুক্রবার সন্ধ্যায় মাসনা বাংলা বাজারে অনুষ্ঠিত দোয়া ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহবায়ক ওয়েছ আহমেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত রাজনীতিবিদ আহমেদ আলী মুকিব।

প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আব্দুর রহমান। টিপু সুলতান ও আব্দুল্লাহ’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত দোয়া ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার নুরুল আমীন, কেফায়েত উল্লাহ্‌ কিসমত, এম এ আজাদ চয়ন, মনিরুজ্জামান তপন, কাওসার আহমেদ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, এই সহিংস মনোভাবের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। এই আন্দোলনের শুরুটা প্রবাস থেকেও হতে পারে বলে জানান বক্তারা। জানানো হয় জেদ্দা কনস্যুলেট ও জাতিসংঘে খাদিজার হত্যার চেষ্টার বিচারের দাবীতে স্বারকলিপি দেয়া হবে। পরে খাদিজার শারীরিক সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন মাসনা বাংলা বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী মাওলানা নুরুল আমীন।

ঢাকা জার্নাল, অক্টোবর ১২, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল