July 28, 2017, 8:32 am | ২৮শে জুলাই, ২০১৭ ইং,শুক্রবার, সকাল ৮:৩২

মা দূর্গার শান্তির বারতা যুগ যুগ থাকবে

Nasimঢাকা জার্নাল : শারদীয় দূর্গোৎসবে মা দূর্গা অশুভ শক্তির বিরুদ্ধে যে শান্তির বারতা এসেছিলেন তা যুগ যুগ ধরে থাকবে।

সোমবার (১০ অক্টোবর) রাতে রাজধানীর গোপীবাগে অবস্থিত রামকৃঞ্চ মঠ ও মিশনের প্রতিমা পরিদর্শন ও একটি অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম একথা বলেন।

তিনি বলেন, আজকে অত্যন্ত খুশি হয়েছি।দুইদিন আগে প্রধানমন্ত্রী এখানে এসেছিলেন।প্রতিবছরই তিনি এখানে পূজার আনন্দ ও উৎসব ভাগাভাগি করতে আসেন।তাই এবারও এসেছিলেন।আমিও বারবার এখানে আসার চেষ্টা করি।

নাসিম তার অনুভূতি ব্যক্ত করে বলেন, নৈরাজ্যের বিরুদ্ধে, অশুভ শক্তির বিরুদ্ধে মা দূর্গার যে আহ্বান আছে। সেই আহ্বানের জন্য একটি পবিত্র পরিবেশ অনুভব করতে পারি এই রামকৃঞ্চ মিশন বা মঠে এলে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারা দুনিয়ায় তার একটি নির্দশন ও পবিত্র জায়গা হল রামকৃঞ্চ মিশন। গতবার যখন এসেছিলাম তখনও বলেছিলাম, আমরা স্বাস্থ্যসেবা ক্ষেত্রে ক্ষুদ্র একটি অবদান রাখতে চাই আপনাদের সেবা কেন্দ্রের জন্য। আজ আনন্দিত যে, কথাটি রাখতে পেরেছি একটা অ্যাম্বুলেন্স উপহার দিতে পেরেছি।যদিও এটা সামান্য উপহার কিন্তু এর মাধ্যমে আমরা আপনাদের সেবার সঙ্গে অংশগ্রহণ করতে পারলাম।

নাসিম আরও বলেন, কিন্তু শেখ হাসিনা ও আমাদের ১৪ দল ক্ষমতায় আসার পরে এটােআর নেই। এক্ষেত্রে জাতীয় পার্টি এরশাদ সাহেবের দল আমাদের সহযোগিতা করেছে।যার নেতা ফিরোজ রশিদ সাহেব এখানে বসে আছেন। ‘কারণ আমরা বিশ্বাস করি, একটি অসাম্প্রদায়িক ও শোষণমুক্ত বাংলাদেশ দেশ।যার নেতৃত্বে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।প্রধানমন্ত্রী যোগ্যতার সাথে, দক্ষতার সাথে সন্ত্রাসী ও জঙ্গিদের বিরুদ্ধে দেশ পরিচালনায় নেতৃত্ব দিচ্ছেন।তাই দুনিয়ার কাছে আজকে বাংলাদেশ একটি সমাদৃত, উন্নত ও শান্তিময় দেশ।

হিন্দুধর্মাবম্বীদের শারদীয় দূর্গোৎসব সফলতা কামনা করে তিনি আরও বলেন, আজকে নবমীর দিন। আগামীকাল মা দূর্গা; যিনি ঘোড়ার চড়ে এসেছিলেন অশুভ শক্তির বিরুদ্ধে শান্তির বারতা নিয়ে। সেই তিনি ফিরে যাবেন। কিন্তু তার শান্তির যে বারতা তা চিরদিন বাংলাদেশে যুগ যুগ ধরে থাকবে।

অনুষ্ঠানে শুরুতে প্রথমেই শুভেচ্ছা বক্তব্য রাখেন রামকৃঞ্চ মঠ ও মিশনের শ্রীমৎ স্বামী শান্তিকরানন্দজী মহারাজা।

এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা বার্ন ও প্লাস্টিক সার্জারির জাতীয় প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন, স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন প্রমুখ।

ঢাকা জার্নাল, অক্টোবর ১০, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল