December 8, 2016, 12:17 am | ৮ই ডিসেম্বর, ২০১৬ ইং,বৃহস্পতিবার, রাত ১২:১৭

ক্ষমতা পেলে প্রতিহিংসা পরায়ণ হবে না বিএনপি

press-club-nazrul-islamঢাকা জার্নাল: আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতায় গিয়ে খুন-গুম নির্যাতন চালাচ্ছে।তারা ক্ষমতা ছাড়তে ভয় পাচ্ছে। ক্ষমতা পেলে বিএনপি প্রতিহিংসা পরায়ণ হবে না।ডালপালা না কেটে সমূলে জঙ্গি উৎপাটন করবে।

শনিবার (০৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘তারেক জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানা’র প্রতিবাদে দেশনেত্রী কেন্দ্রীয় ফোরাম আয়োজিত সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কথা বলেন।

তারেক জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানা’র প্রতিবাদে এ সভার আয়োজন করে দেশনেত্রী কেন্দ্রীয় ফোরাম।

সরকারের সমালোচনা নজরুল ইসলাম বলেন, যতোদিন এ সরকার আছে ততোদিন তারেক রহমানকে নির্যাতন করা হবে এটাই স্বাভাবিক। দেশব্যাপী বিএনপির ৭ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে ৩০ হাজার মামলা দেওয়া হয়েছে।

‘এরমধ্যে ৬৮ হাজার নেতা-কর্মী জেল কেটেছেন। তাদের প্রিয় নেতা তারেক রহমান। তার ওপর তো নির্যাতন হবেই। বিএনপির রাজনীতি করে না, কিন্তু বন্ধু-বান্ধব বিএনপির সমর্থক। তাদেরও এসব মামলার আসামি করা হয়েছে।’

তিনি বলেন, ‘জনগণই সরকারকে ক্ষমতায় বসায়। কিন্তু এ সরকার জনগণকে অগ্রাহ্য করে যখন ক্ষমতা নেয়, তখন থেকেই এ ধরনের  নির্যাতন শুরু হয়।’

জঙ্গি নির্মূলে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে ক্ষমতায় গেলে জঙ্গি সম‍ূলে উৎপাটন করবে বিএনপি। জঙ্গি নেতা শায়ক আবদুর রহমান, বাংলা ভাইকে বিএনপি-ই দমন করেছে।

প্রতিবাদ সভায় বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়জ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, কৃষক দল নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ বক্তব্য দেন।

ঢাকা্ জার্নাল, অক্টোবর ০৮, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল