July 27, 2017, 2:47 am | ২৬শে জুলাই, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ২:৪৭

‘আমরা খাদ্য রফতানি করি আর পাকিস্তান জঙ্গি’

shajahanঢাকা জার্নাল : এ যেন মোদীর সুরেই সুর মেলালেন তিনি। উরি হামলার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, ভারত গোটা দুনিয়ায় সফটওয়ার রফতানি করে, আর পাকিস্তান সন্ত্রাস। মঙ্গলবার একই ভাষায় কথা বললেন বাংলাদেশের নৌ পরিবহণমন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, ‘‘আমরা খাদ্য রফতানি করি আর পাকিস্তান জঙ্গি।’’ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত এক অনুষ্ঠানে দু’দেশের মধ্যে পার্থক্য বোঝাতে এমনই মন্তব্য করেন তিনি।

পাকিস্তানকে কটাক্ষ করে বুধবার শাজাহান জানান, বাংলাদেশ খাদ্য রফতানিকারক দেশ। আর পাকিস্তান জঙ্গি রফতানিকারক! বাংলাদেশে যখন আগের থেকে ৩০ লক্ষ মেট্রিক টন বেশি খাদ্য উৎপাদন হয়, স্বাধীনতা যুদ্ধে পরাজিত পাকিস্তানিদের মূল কাজ এখন সব ছেড়ে জঙ্গিবাদ রফতানি করা! এই বৈশিষ্ট্যই পাকিস্তানের থেকে বাংলাদেশকে আলাদা সারিতে বসিয়েছে।

বঙ্গবন্ধুর হত্যাকারী ও যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত প্রস্তাব গৃহীত হওয়ায় জাতীয় সংসদকে ধন্যবাদ জানাতে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সেখানে জাতীয় সংসদকে ধন্যবাদ জানানোর পাশাপাশি আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলনের আহ্বায়ক তথা মন্ত্রী শাজাহান খান এমন কড়া মন্তব্য করেন। তিনি আরও জানান, বর্তমান বিশ্বের অর্থনৈতিক উন্নয়নের দিক থেকে এগিয়ে থাকা প্রথম ৫টি দেশের মধ্যে বাংলাদেশ অন্যতম, অথচ সেখানে পাকিস্তানের কিন্তু কোনও স্থান নেই।

সম্প্রতি বাংলাদেশের হোলি আর্টিজানে জঙ্গি হামলা থেকে শুরু করে ভারতের উপরে যে সন্ত্রাসের ছায়া নেমে এসেছে, তার প্রতি ক্ষেত্রেই জঙ্গিদের মদতদাতা হিসাবে উঠে এসেছে পাকিন্তানের নাম । এমনকি উরির সেনা ছাউনিতে হামলা চালানো জঙ্গিরা যে পাক মদতপুষ্ট তার যথেষ্ট প্রমাণও হাতে এসেছে বলে ভারতীয় সেনা দাবি করছে।

সেই পরিপ্রেক্ষিতেই মন্ত্রীর এমন মন্তব্য করেন বলে মনে করা হচ্ছে।

ঢাকা জার্নাল, অক্টোবর ০৫, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল