July 25, 2017, 12:42 am | ২৪শে জুলাই, ২০১৭ ইং,মঙ্গলবার, রাত ১২:৪২

চাইনিজ তাইপেকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

hockey1ঢাকা জার্নাল: সেমিফাইনালে চাইনিজ তাইপেকে ৬-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির ফাইনালে বাংলাদেশ। একাই তিন গোল করে দলের জয়ে দারুণ অবদান রাখেন আশরাফুল।

মাওলানা ভাসানী স্টেডিয়ামে এদিন ম্যাচের ১১ মিনিটে গোল করে বাংলাদেশের হয়ে লিড নেন আশরাফুল। পেনাল্টি কর্নার থেকে গোলটি করেন তিনি। পিছিয়ে পড়ে পেনাল্টি স্ট্রোক পেলেও গোল করতে পারেনি তাইপের পো চুয়ান। তার শটটি বাংলাদেশ গোলরক্ষক ইয়াসিন আরাফাত রুখে দেন।।

খেলার ২৮ মিনিটে লিড ২-০ করেন রাজু। পরে একই ব্যবধানে বিরতিতে যায় বাংলাদেশ। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে থাকা তাইপে দ্বিতীয়ার্ধের শুরুতে ঘুরে দাঁড়ায়। ৪০ মিনিটে পেনাল্টি কর্নারে ২-১ করে তারা। কিন্তু শক্তির বিচারে অনেকটা এগিয়ে থাকা বাংলাদেশ ৪৫ মিনিটে পেনাল্টি স্ট্রোকে আশরাফুল, ৫৫ মিনিটে পেনাল্টি কর্নারে আশরাফুল ও ৫৯ মিনিটে সজীব করে পঞ্চম গোল। ৬৩ মিনিটে স্কোরলাইন ৬-১ করেন রাব্বি।

এর আগে এই টুর্নামেন্টে বাংলাদেশ একবারই খেলেছিল। ২০০১ সালে সেবার মালয়েশিয়ার ইপোতে অবস্থান ছিল পঞ্চম। গ্রুপে তিন জয় আর তিন ড্রয়ে সেমিফাইনালে ওঠা যায়নি। টুর্নামেন্টের পরের দুটি আসরে বাংলাদেশ খেলেনি। ২০১১ সালে সর্বশেষ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া ও রানার্সআপ মালয়েশিয়া অবশ্য এবার খেলতে আসেনি।

এবারের টুর্নামেন্টে এশীয় হকির দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান অংশগ্রহন করছে। আগামীকাল মওলানা ভাসানী স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে বাংলাদেশ সামনে পাবে এই দুই দলের একটিকে। আজ বিকেলেই দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি উপমহাদেশের দুই চিরপ্রতিদ্বন্দ্বী।  তবেফাইনালে যারাই সামনে আসুক, বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে বেশ আশাবাদী।

ঢাকা জার্নাল, ২৯ সেপ্টেম্বর, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল