January 22, 2017, 11:50 am | ২২শে জানুয়ারি, ২০১৭ ইং,রবিবার, সকাল ১১:৫০

বিএনপি নেতা হান্নান শাহ মারা গেছেন

hannanঢাকা জার্নাল: বিএনপির সর্বোচ্চ দলীয় নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ আর নেই।

সিঙ্গাপুরে র‌্যাফেলস হার্ট সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সেখানকার স্থানীয় সময় ভোর ৫টা ৩৭ মিনিটে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নানের বরাত দিয়ে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান  বিষয়টি নিশ্চিত করেছেন।

অসুস্থ হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন হান্নান শাহকে উন্নত চিকিৎসার জন্য গত ১১ সেপ্টেম্বর সিঙ্গাপুরে নেওয়া হয়। ওই হাসপাতালে তার হার্টের অপারেশন করা হয়।

এর আগে গত ৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টার দিকে মহাখালী ডিওএইচএসের বাসা থেকে নিম্ন আদালতে হাজিরা দিতে যাওয়ার সময় তিনি হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন। সে সময় দ্রুত তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে কয়েক দিন রাখার পর চিকিৎসকদের পরামর্শক্রমে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়।

৭৭ বছর বয়সি আ স ম হান্নান শাহ চারদলীয় জোট সরকারের মন্ত্রী ও সংসদ সদস্য ছিলেন। প্রাক্তন এই সেনা কর্মকর্তা চাকরিজীবন শেষে বিএনপির রাজনীতিতে প্রবেশ করেন। ২০০১ সালে বিএনপি ক্ষমতাসীন থাকার সময় পাট মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পান তিনি।

ঢাকা জার্নাল, সেপ্টেম্বর২৭, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল