July 22, 2017, 8:45 pm | ২২শে জুলাই, ২০১৭ ইং,শনিবার, রাত ৮:৪৫

তাসকিন-সানির অ্যাকশন বৈধ ঘোষণা

taskin-sunny-actionঢাকা জার্নাল: আফগানিস্তানের সঙ্গে সিরিজ শুরু হওয়ার ঠিক একদিন আগে বড় সুখবর পেলো বাংলাদেশ। বাংলাদেশ জাতীয় দলের ‘স্পিড স্টার’ তাসকিন আহমেদ ও ‘স্পিন স্টার’ আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সংস্থাটির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। ঘোষণায় বলা হয়, তাসকিন ও আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ বলে প্রতীয়মান হয়েছে। এ দু’জন আন্তর্জাতিক ক্রিকেটে আবারও বোলিং করতে পারবেন। আর এই নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে।

এর ফলে আফগানিস্তানের সঙ্গে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে খালি রাখা একজনের জায়গায় ঢুকে পড়তে পারেন তাসকিন আহমেদ। সিরিজে ফিরতে পারেন আরাফাত সানিও। এই ঘোষণায় এটাও অনেকটা নিশ্চিত, তাসকিন-সানি থাকতে পারেন পরবর্তী ইংল্যান্ড সিরিজেও।

গত মার্চে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে তাসকিন ও সানির বোলিং অ্যাকশন সন্দেহজনক বলে রিপোর্ট করেন আম্পায়াররা।

তাদের সেই রিপোর্টের পর দু’জনকে সংশোধন প্রক্রিয়ায় নেওয়া হয়। গত ৮ সেপ্টেম্বর তাসকিন ও সানি অস্ট্রেলিয়ার ব্রিসবেনে তাদের বোলিংয়ে পরীক্ষা দিয়ে আসেন। সে পরীক্ষার ফল জানিয়েই শুক্রবার এ ঘোষণা এলো।

ঢাকা জার্নাল, সেপ্টেম্বর ২৩, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল