January 19, 2017, 2:37 pm | ১৯শে জানুয়ারি, ২০১৭ ইং,বৃহস্পতিবার, দুপুর ২:৩৭

এবার সাংবাদিক রুবেলকে কুপিয়ে হত্যার হুমকি

rubel-vaiঢাকা জার্নাল : এক সাংবাদিকের চোখ উপড়ে নেওয়ার হুমকির পর এবার দৈনিক জনতা পত্রিকার প্রধান প্রতিবেদক মশিউর রহমান রুবেলকে কুপিয়ে হত্যার হুমকি দেয় ‘খালেদ সাইফুল্যাহ নামের এক যুবক। 

গত১৫ সেপ্টেম্বর ঢাকা থেকে প্রকাশিত পাক্ষিক পার্লামেন্ট ওয়াচ পত্রিকার সম্পাদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য  রফিকুল ইসলাম রিপনের চোখ উপড়ে নেওয়ার হুমকি দেন খুলনা রেঞ্জের ডুমুরিয়া থানার ওসি মোঃ তাজুল ইসলাম।

এ ঘটনার পর গত ঈদ-উল-আযহার দিন ১৩ সেপ্টেম্বর বিকালে খালেদ সাইফুল্যাহ নামের ওই ব্যক্তি তার ব্যবহৃত মোবাইল ফোনে মশিউর রহমান রুবেলকে ফোন করে নানাভাবে হুমকি দেন।

্সএ্তই ঘটনায় মন্ত্রী ওবায়দুল কাদেরের নামে বিভ্রান্তিকর স্ট্যাটাস দেওয়া ‘খালেদ সাইফুল্যাহ’ নামের সেই যুবকের নামে থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। ১৮ সেপ্টেম্বর দৈনিক জনতার প্রধান প্রতিবেদক মশিউর রহমান রুবেল বাদি হয়ে রাজধানীর পল্টন মডেল থানায় এ জিডি দায়ের করেন। (জিডি নং- ৮৬৭, তারিখ- ১৮/০৯.২০১৬ইং) এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন সাংবাদিক নেতারা। জিডিতে তিনি উল্লেখ করেন, সংবাদ প্রকাশের জের ধরে ঈদ-উল-আযহার দিন ১৩ সেপ্টেম্বর বিকালে খালেদ সাইফুল্যাহ নামের ওই ব্যক্তি তার ব্যবহৃত মোবাইল ফোনে মশিউর রহমান রুবেলকে ফোন করে নানাভাবে হুমকি দেন।

মশিউর রহমান রুবেল জানান, তাকে পথে-ঘাটে যেখানে পাবে সেখানে প্রতিহত করবে এবং কুপিয়ে হত্যা করা সহ মিথ্যা মামলায় জড়ানো হবে বলেও খালেদ সাইফুল্যাহ মোবাইলে হুমকি দেন। এতে তিনি আতঙ্কিত হয়ে নিরাপত্তার জন্য থানায় এ ডায়েরী করেন। ডায়েরীতে তিনি আরও উল্লেখ করেন, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার ছেলে সাইফুল্যাহ বতর্মানে নয়া পল্টন এলাকায় বসবাস করেন। সে একজন ভন্ড প্রতারক।

গ্রামের বিভিন্ন লোকজনের কাছ থেকে চাকুরি দেয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তাছাড়া সে নিজেকে কখনো আইন-শৃঙ্খলা বাহিনীরও পরিচয় দিয়ে আসছে এবং দেশ-বিদেশের মানুষদের নানাভাবে সাইবার অপরাধের মাধ্যমে হয়রানি করে আসছে। তার অপরাধের বিভিন্ন নমুনা সামাজিক মাধ্যমেও আলোচিত হচ্ছে বলে উল্লেখ করা হয়। এদিকে দৈনিক জনতার প্রধান প্রতিবেদক মশিউর রহমান রুবেলকে কুপিয়ে হত্যার হুমকিদাতার সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন বিভিন্ন পেশার মানুষ। এ ঘটনায় সুশীল সমাজ এবং সাংবাদিকরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। তারা বলেন, অভিলম্বে তাকে গ্রেফতার করা না হলে সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে বলেও জানান নেতারা।

একই দাবি জানিয়েছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। মশিউর রহমান রুবেল সাংবাদিকদের সর্বোচ্চ সংগঠন জাতীয় প্রেসক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য। এছাড়াও তিনি নোয়াখালী জার্নালিস্ট ফোরাম-ঢাকার সাধারণ সম্পাদক। প্রসঙ্গত; দেশের আলোচিত সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে “খালেদ সাইফুল্যাহ” নামের ওই ব্যক্তি বিভিন্ন সময় নানা ধরণের আপত্তিকর ও বিভ্রান্তিকর স্ট্যাটাস দিয়ে ফেসবুকের মাধ্যমে প্রচার করে আসছে। গত ১০ সেপ্টেম্বর শনিবার বিকেলে সেতুমন্ত্রীর এলাকার লোকজন তাকে বসুরহাট বাজারে পেয়ে এ অভিযোগে গণধোলাই দেয়।

ঢাকা জার্নাল, সেপ্টেম্বর ১৯, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল