July 25, 2017, 8:45 pm | ২৫শে জুলাই, ২০১৭ ইং,মঙ্গলবার, রাত ৮:৪৫

যুক্তরাষ্ট্রে হাসিনা-সুচি বৈঠক

hasinaঢাকা জার্নাল: জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে অবস্থানরত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মিয়ানমারের স্টেট কাউন্সিলর এবং পররাষ্ট্রমন্ত্রী অং সান সুচি বৈঠক করেছেন।

সোমবার যুক্তরাষ্ট্রে জাতিসংগের সদরদফতরে তারা এ বৈঠক করেন। প্রেস ইনফরমেশন ডিপার্টমেন্টের (পিআইডি) ওয়েবসাইটে এ বিষয়ে একটি ছবি প্রকাশ করা হয়েছে। তবে বৈঠকের বিষয়ে বিস্তারিত কিছুই জানানো হয়নি।

গত রবিবার কানাডা সফর শেষে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদিতে যুক্তরাষ্ট্রে পৌঁছান শেখ হাসিনা। সোমবার জাতিসংঘের সদর দফতরে উদ্বাস্তু ও অভিবাসনের ওপর সাধারণ পরিষদের প্ল্যানারি বৈঠকে ভাষণ দেন তিনি। বিকালে জাতিসংঘে ‘গ্লোবাল কমপ‌্যাক্ট ফর সেইফ, রেগুলার অ্যান্ড অর্ডারলি মাইগ্রেশন: টুওয়ার্ডস রিয়ালাইজিং দ্য ২০৩০ এজেন্ডা ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট অ্যান্ড অ্যাচিভিং ফুল রেসপেক্ট ফর দ্য হিউম্যান রাইটস অ্যান্ড মাইগ্র্যান্টস’ শীর্ষক গোলটেবিলে কো-চেয়ারের দায়িত্ব পালন করেন।

মঙ্গলবার তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনের সাধারণ আলোচনার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। পরে হোটেল ম্যারিয়ট ইস্টসাইডে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে আয়োজিত কাউন্টার টেররিজমের উপর এশিয়ান লিডার্স ফোরামের বৈঠকে যোগ দেবেন। একই দিনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা আয়োজিত উদ্বাস্তু বিষয়ক একটি বৈঠক এবং এক সংবর্ধনা অনুষ্ঠানেও শেখ হাসিনার যোগ দেওয়ার কথা রয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৬

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল