নিউইয়র্কে বোমা হামলায় জড়িত সন্দেহভাজনের পরিচয় প্রকাশ

সেপ্টেম্বর ১৯, ২০১৬

rahamiঢাকা জার্নাল: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে বোমা হামলায় সন্দেহভাজন হিসেবে আহমদ খান রাহামি (২৮) নামে আফগান বংশোদ্ভূত এক ব্যক্তির পরিচয় প্রকাশ করেছে কেন্দ্রীয় তদন্ত অধিদফতর (এফবিআই)।

গোয়েন্দা সংস্থাটি রাহামির নামে তার ছবিসহ ‘ওয়ান্টেড পোস্টার’ প্রকাশ করে বলেছে, সিটির চেলসি এলাকায় বোমা বিস্ফোরণে জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন হিসেবে রাহামিকে খোঁজা হচ্ছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) তার ‘ওয়ান্টেড পোস্টার’টি প্রকাশ কর‍া হয়। সেখানে বলা হয়েছে, রাহামির সর্বশেষ অবস্থান ছিল নিউজার্সি অঙ্গরাজ্যের এলিজাবেথ শহরে। তার উচ্চতা প্রায় ৫ ফুট ৬ ইঞ্চি এবং ওজন প্রায় ২০০ পাউন্ড। রাহামির চুল, চোখ ও দাঁড়ি বাদামি।

নিউজার্সির এলিজ‍াবেথ শহরের একটি রেলওয়ে স্টেশনের কাছে ডাস্টবিন থেকে পাঁচটি বিস্ফোরক জব্দের ঘটনার পরপরই রাহামির পরিচয় প্রকাশ করা হলো। রাহামির সবশেষ অবস্থানস্থল এলিজাবেথ হওয়ায় সেখানকার প্রশাসন এ পাঁচটি বিস্ফোরকের সঙ্গে তার সংশ্লিষ্টতা আছে কিনা তা খতিয়ে দেখছে বলে জানানো হচ্ছে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম জানায়, চেলসিতে শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতের ওই বিস্ফোরণে অন্তত ২৯ জন আহত হয়। বিস্ফোরিত বোমা ও বিস্ফোরক একটি প্রেসার কুকারের মধ্যে ছিল। আর সেই প্রেসার কুকারটি প্যাঁচানো ছিল কালো রংয়ের তার দিয়ে।

নিউইয়র্ক পুলিশ বিভাগ (এনওয়াইপিডি) সতর্কতা দিয়ে বলেছে, সন্দেহভাজন ওই হামলাকারী ‘সশস্ত্র এবং বিপজ্জনক’ অবস্থায় ঘোরাঘুরি করে থাকতে পারে।

ঢাকা জার্নাল, সেপ্টেম্বর ১৯, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.