March 25, 2017, 2:00 am | ২৪শে মার্চ, ২০১৭ ইং,শনিবার, রাত ২:০০

ঢাকা বোর্ডে জিপিএ-৫ পেল আরো ১১৫ জন

hscঢাকা জার্নাল :  চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ করা হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর)  বিকাল ৫টায় এই ফল প্রকাশ করা হয়। এতে ঢাকা শিক্ষা বোর্ডে নতুন করে ১১৫ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এ নিয়ে ঢাকা শিক্ষা বোর্ডে মোট জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ২২৫ জনে।

পুনর্নিরীক্ষণের আগে প্রকাশিত ফলাফলে এই বোর্ডে জিপিএ-৫ পেয়েছিল ২৮ হাজার ১১০ জন শিক্ষার্থী।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মাহাবুবুর রহমান বলেন, মোট ৪২ হাজার ১৫১ জন প্রার্থী ১ লাখ ২৬ হাজার ৩৪২টি পত্র পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করেছিলেন। এর মধ্যে অনুত্তীর্ণ থেকে উত্তীর্ণ হয়েছেন ২০৪ জন। আর নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ১১৫ জন। এ ছাড়া গ্রেড (ফল) পরিবর্তন হয়েছে ১ হাজার নয়জনের।

এদিকে, ঢাকা শিক্ষা বোর্ডের জ্যেষ্ঠ সিস্টেম অ্যানালিস্ট মঞ্জুরুল কবীর জানিয়েছেন, আটটি সাধারণ ও মাদরাসা বোর্ডে এবার প্রায় ৩ লাখ ৩৩ হাজার ৩২২টি উত্তরপত্র পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করা হয়েছে। সংশ্লিষ্ট বোর্ড থেকে আলাদাভাবে পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ করা হবে।

এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১২ লাখ ৩ হাজার ৬৪০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৮ লাখ ৯৯ হাজার ১৫০ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। পাসের হার ছিল ৭৪.৭০ শতাংশ। ১৮ আগস্ট এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়। এরপর পুনর্নিরীক্ষণের আবেদন নেওয়া হয়। এক মাস পর পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ হলো।

ঢাকা জার্নাল, সেপ্টেম্বর ১৭, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল