January 17, 2017, 11:08 pm | ১৭ই জানুয়ারি, ২০১৭ ইং,মঙ্গলবার, রাত ১১:০৮

যুগান্তরের সাংবাদিককে হত্যার হুমকি

badolঢাকা জার্নাল : গত ১৬ সেপ্টেম্বর যুগান্তরের প্রথম পাতায় হাজীদের ভোগান্তি নিয়ে নিউজ করায় সৌদিআরবে অবস্থানরত যুগান্তরের সিনিয়র রিপোর্টার উবায়দুল্লাহ বাদলকে হত্যার হুমকি দিয়েছে হজগাইড ও গাইবান্ধা জেলা ছাত্রলীগ নেতা শাহরিয়ার আহমেদ শাকিল।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সৌদিআরব স্থানীয় সময় রাত ১০ টা ৫০ মিনিটে মক্কায় অবস্থানরত হোটেল লবিতে এ হুমকি দেন। এ সময় উপস্থিত ছিলেন ইউএনবির সিনিয়র রিপোর্টার মাসউদুল হকসহ হোটেল কমর্কতারা।

প্রত্যক্ষ্দর্শী সূত্র জানায়, বাদল ও মাসুদ লবিতে বসে গল্প করার সময় বাইরে থেকে এসে হজগাইড শাকিল বাদলকে উদ্দেশ্য করে বলে- “নিউজের পারিশ্রমিক দেয়া হবে। কত বড় সাংবাদিক হয়েছিস দেখবো। দেশে গিয়ে এর জন্য চরম মুল্য দিতে হবে। তুই ক্যামনে সাংবাদিকতা করিস তা দেখবো। ছাত্রলীগের বিরুদ্ধে নিউজ করিস। দেখি তোকে কে বাচায়। ”

বিষয়টি তাৎক্ষনিকভাবে হোটেলে অবস্থানরত ধর্মমন্ত্রীর সহকারি একান্ত সচিব শফিকুল ইসলামকে জানানো হয়েছে। তিনি বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।
জানা গেছে, শাকিল সাধারন শিক্ষায় শিক্ষিত। ধর্মীয় বিশেষ কোন জ্ঞান নেই। সরকারি খরচে হজ পালনের জন্য আবেদন করলে ধর্ম মন্ত্রণালয় থেকে তাকে সরাসরি হজগাইড হিসেবে নিয়োগ দেয়া হয়।

সংশ্লিস্ট হাজীদের অভিযোগ, হজগাইডের সরকারি সুযোগ-সুবিধা নিলেও হাজীদের কোন দায়িত্ব পালন করেনি এই ছাত্রলীগ নেতা। বরং হাজীদের সঙ্গে অশোভন আচরণ করেন। এমনকি হাজীরা তাদের থাকা-খাওয়া বা অব্যবস্থাপনা নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চা্ইলে তাতে বাধ সাধেন হজগাইড শাকিল। হজের আগে ৬ নং ভবনের হজ সংক্রান্ত সমন্বয় সভায় ভবনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে সচিবালয় কর্মকর্তা কর্মচারি নেতা মুজাহিদুল ইসলাম সেলিম, রুহুল আমিন, হাসান ইমাম,নিজামুল ইসলাম মিলন ও গোলাপ মিয়াসহ হাজীরা কথা বলতে চাইলে ছাত্রলীগের এ্ই নেতা বাধা দেন। পরে প্রতিবাদের মুখে শাকিল চলে যেতে বাধ্য হন।

ঢাকা জার্নাল, সেপ্টেম্বর ১৭, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল