January 19, 2017, 2:43 pm | ১৯শে জানুয়ারি, ২০১৭ ইং,বৃহস্পতিবার, দুপুর ২:৪৩

ঈদের ‘পরিবর্তন’

btvঢাকা জার্নাল : ঈদ উপলক্ষে বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর বিশেষ পর্ব সাজানো হয়েছে ১৯টি পরিবেশনা নিয়ে। এর মধ্যে রয়েছে নাচ, গান, দর্শক প্রতিযোগিতা পর্ব ও সমাজের নানা অসঙ্গতি ত্রুটি-বিচ্যুতি তুলে ধরে সাজানো নাট্যাংশ।

এ আয়োজনে গানের সংখ্যা মোট চারটি। একটি গেয়েছেন সংগীতশিল্পী আরফিন রুমি ও কণ্ঠশিল্পী লুইপা। এর কথা লিখেছেন ইকবাল খন্দকার। একই গীতিকারের কথায় তারুণ্য ও সম্ভাবনার বার্তা নিয়ে রচিত একটি গান গেয়েছেন এ প্রজম্মের চার গায়িকা ঝিলিক, ঐশী, বেলী আফরোজ ও নাজু আখন্দ। সুর ও সংগীত পরিচালনায় সুজন আরিফ।জনপ্রিয় লোকজ গান ‘তুমি জানোরে প্রিয় তুমি মোর জীবনের সাধনা’ গানটির নতুন সংগীতায়োজন করেছেন সংগীত পরিচালক শওকত আলী ইমন। এ গানের মধ্য দিয়ে প্রথমবার তার সঙ্গে টিভি অনুষ্ঠানে গাইলেন কণ্ঠশিল্পী আঁখি আলমগীর। তাদের সঙ্গে আসাদ খানের পরিচালনায় আছে নাচ।

কণ্ঠশিল্পী কনা পরিবেশন করেছেন তার জনপ্রিয় তিনটি গানের অংশবিশেষ। সঙ্গে ছিলো ফারুক ফ্লাইয়ের পরিচালনায় একদল নৃত্যশিল্পীর পরিবেশনা। দীর্ঘ বিরতির পর কাজে ফেরা মডেল-অভিনেত্রী সারিকা নেচেছেন নৃত্য পরিচালক ইভান শাহরিয়ার সোহাগের সঙ্গে। তিনটি জনপ্রিয় গানের অংশবিশেষ নিয়ে সাজানো সংগীতে নেচেছেন অভিনেত্রী নাদিয়া।

মিলনায়তনে উপস্থিত দর্শকদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক অংশ নিয়েছেন দর্শক প্রতিযোগিতা পর্বে। এতে একটি বহুল পরিচিত ও পঠিত ছড়াকে তিনভাবে উপস্থাপন করেছেন তারা। কোরবানির বিরাট হাট, কোরবানির মাংস, বিদেশি সংস্কৃতি চর্চা, আদম পাচার, উপরি, টিভি রিমোট ইত্যাদি বিষয় নিয়ে সাজানো হয়েছে বিভিন্ন নাট্যাংশ।

অনুষ্ঠানটির পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা করেছেন ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ। ঈদের দ্বিতীয় দিন (১৪ সেপ্টেম্বর) রাত দশটার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচার হবে ‘পরির্তন’। প্রযোজনায় মো. সরওয়ার মিয়া।

ঢাকা জার্নাল, সেপ্টেম্বর ১৪, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল