July 24, 2017, 6:43 pm | ২৪শে জুলাই, ২০১৭ ইং,সোমবার, সন্ধ্যা ৬:৪৩

আজিমপুরে জঙ্গি-পুলিশ গোলাগুলি, নিহত ১

nari-jongiঢাকা জার্নাল : রাজধানীর আজিমপুরে জঙ্গিদের সঙ্গে পুলিশের গোলাগুলিতে একজন নিহত ও পাঁচ পুলিশসহ মোট ৮জন আহত হয়েছে। শনিবার রাত পৌনে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

লালবাগ জোনের উপপুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ ইব্রাহিম বিষয়টি নিশ্চিত করেছেন।

আহতদের তিনজন নারী। তাদেরকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। আহত তিন নারীকে ও আহত পুলিশ সদস্যদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন, কনস্টেবল লাবলু, রামচন্দ্র বিশ্বাস, শাজাহান, জহিরুদ্দিন ও মাহাতাব। এদের মধ্যে তিনজন বোমা বিস্ফোরণে আহত হন। অপর দুজন চাপাতির অাঘাতে জখম হয়েছেন।

মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মারুফ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ আজিমপুরে বিজিবি (প্রাক্তন বিডিআর) ২ নম্বর গেটের কাছে একটি ছয়তলা ভবনে অভিযান চালায়। ভবনটির দ্বিতীয় তলায় অবস্থানরত জঙ্গিরা পুলিশকে লক্ষ্য করে হামলা চালায়। এসময় পুলিশও পাল্টা গুলি চালায়।

পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক ঘটনাস্থলে জানান, নিহত ব্যক্তির নাম জিলহজ করিম। রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলাকারী জঙ্গিদেরকে সে বাড়ি ভাড়া করে দিয়েছিলো। আহত তিন নারীর মধ্যে রাজধানীর রূপনগরে পুলিশি অভিযানে নিহত জঙ্গি জাহিদের স্ত্রী জেবুন্নাহার ও তাদের মেয়ে রয়েছেন। মেয়ের নাম ও অপর নারীর পরিচয় জানা যায়নি।

আইজিপি আরও জানান, ঘটনাস্থল থেকে পাঁচটি পিস্তল, নগদ টাকা ও মরিচের গুড়া উদ্ধার করা হয়েছে। পুলিশের গোয়েন্দা শাখার (সিআইডি) সদস্যরা ঘটনাস্থলে আলামত সংগ্রহ করছেন।

পুলিশ জানায়, একমাস আগে জঙ্গিরা ওই ভবনের দ্বিতীয় তলার ফ্ল্যাটটি ভাড়া নেয়। ভাড়াটিয়া হিসেবে তারা তাদের তথ্য গোপন করে। শনিবার রাত পৌনে ৮টার দিকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা ভাড়াটিয়াদের তথ্য নিতে ওই বাসায় যায়। এসময় জঙ্গিরা পুলিশের ওপর হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই বাসা থেকে এক নারীকে ছোরা হাতে দৌঁড়ে বের হয়ে আসতে দেখা যায়। তার পেছনে পেছনে পুলিশও দৌঁড়ে বেরিয়ে আসে। এরপর সেখান থেকে গুলির শব্দ শুনতে পাওয়া যায়।

ঢাকা জার্নাল, সেপ্টেম্বর ১০, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল