July 22, 2017, 12:41 am | ২১শে জুলাই, ২০১৭ ইং,শনিবার, রাত ১২:৪১

ঢাকা পৌঁছেছেন জন কেরি

John_Kerryঢাকা জার্নাল: একদিনের সংক্ষিপ্ত সফরে ঢাকা পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।

জেনেভা থেকে কেরিকে বহনকারী বিশেষ বিমান সোমবার সকাল ১০টা ১০ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

মার্কিন পররাষ্ট্র দপ্তর থেকে বলা হয়েছে, কেরির সংক্ষিপ্ত এই সফরে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব আরও জোরদার করার বিষয়টি গুরুত্ব পাবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানা গেছে, বাংলাদেশে ৯ ঘণ্টা অবস্থানকালে গণতন্ত্র, উন্নয়ন, নিরাপত্তাসহ বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা করবেন জন কেরি।

তিনি বেলা সাড়ে ১১টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যান এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করবেন জন কেরি। সোয়া ১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন তিনি। পরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া মধ্যাহ্নভোজে অংশ নেবেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।

ধানমন্ডির এডওয়ার্ড কেনেডি সেন্টারে এক অনুষ্ঠানে তরুণদের উদ্দেশে বক্তৃতা করার কথা রয়েছে কেরির। এছাড়া মিরপুরে একটি তৈরি পোশাক কারখানা ঘুরে দেখবেন। যুক্তরাষ্ট্র দূতাবাসে নিজ দপ্তরের কূটনীতি ও কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন জন কেরি।

ঢাকা জার্নাল, আগষ্ট ২৯, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল