March 29, 2017, 1:45 am | ২৮শে মার্চ, ২০১৭ ইং,বুধবার, রাত ১:৪৫

পল্টন মোড়ে জবি শিক্ষার্থীদের অবরোধ

JU3ঢাকা জার্নাল: নতুন হল নির্মাণ ও নাজিমুদ্দিন রোডের পুরান কারাগারের জায়গায় হল করে শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনের দাবিতে রাজধানীর পল্টন মোড়ে অবরোধ কর্মসূচি পালন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। তারা কাফনের কাপড় গায়ে দিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার (২৪ আগস্ট) প্রথমে ক্যাম্পাসের সব অনুষদের প্রধান ফটক বন্ধ করে দেন আন্দোলনকারীরা। এরপর সকাল সাড়ে নয়টার দিকে মিছিল নিয়ে প্রেসক্লাব অভিমুখে রওনা হন।

শিক্ষার্থীরা পল্টন মোড়ে চলে আসলে পুলিশ আন্দোলনকারীদের চারদিক থেকে আটকে দেয়। এর ফলে তারা পল্টন মোড় এলাকায় অবরোধ করে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

আন্দোলনকারী শিক্ষার্থী ব্যবস্থাপনা বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী খান শিহাবুদ্দিন  বলেন, আমরা হলের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করছি, আমাদের পিছু হটার কোনো সুযোগ নেই। প্রধানমন্ত্রীর কাছ থেকে সুস্পষ্ট বক্তব্য ছাড়া আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এদিকে শিক্ষার্থীদের অবরোধের ফলে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিয়ন্ত্রণে সচিবালয়ের ভেতরের রাস্তা খুলে দিয়েছে পুলিশ।

অন্যদিকে জবি শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা জানিয়েছে জবি ছাত্রদল। একই সঙ্গে তাদের কর্মীরা সক্রিয় অবস্থান ধরে রেখেছেন আন্দোলনকারীদের সঙ্গে।

ঢাকা জার্নাল, আগস্ট ২৪, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল