March 28, 2017, 2:19 pm | ২৮শে মার্চ, ২০১৭ ইং,মঙ্গলবার, দুপুর ২:১৯

আবেদ খানের নেতৃত্বে সংবাদ প্রতিদিনের যাত্রা শুরু

abed-khanঢাকা জার্নাল: বরেণ্য সাংবাদিক আবেদ খানের নেতৃত্বে ‘সংবাদ প্রতিদিন’ পত্রিকার যাত্রা শুরু হলো। এ উপলক্ষে আবেদ খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সংবাদ প্রতিদিন আপনার কাছে এসেছে প্রতিদিনের সংবাদ নিয়ে।

আমরা অঙ্গীকার করছি আমরা পাঠকদের বিভ্রান্ত করব না, এমন কোনো সংবাদ পরিবেশন সংবাদ প্রতিদিন করবে না, যা জাতিকে সত্য থেকে দূরে রাখে, ইতিহাসকে বিকৃত করে বাঙালি জাতির সুবিশাল অর্জনকে ম্রিয়মাণ করে দেয়। একাত্তরের গর্বিত উত্তরাধিকার হিসেবে সংবাদ প্রতিদিন সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, কুসংস্কার ও কূপমণ্ডুকতার বিরুদ্ধে, নির্লজ্জ আপসকামিতার বিরুদ্ধে, মিথ্যাচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে দ্বিধাহীনভাবে লড়ে যাবে।’

এতে আরো বলা হয়, আমরা আপনাদের সামনে উপস্থিত হয়েছি বিএনএস আগামী মিডিয়া লিমিটেডের পক্ষ থেকে। সংবাদ প্রতিদিন এই মিডিয়া গ্রুপের অন্তর্গত একটি প্রতিষ্ঠান। আমাদের সম্পূর্ণ গ্রুপের যাত্রা শুরু হলো এই ঘোষণার মধ্য দিয়ে। সমগ্র মিডিয়া গ্রুপই একাত্তরের গর্বিত উত্তরাধিকার। আমরা ভেঙে দিতে চাই গতানুগতিকতার অচলায়তনকে, বদলে দিতে চাই হতাশাসংক্ষুব্ধ পরিবেশকে, অন্ধকারের বুকে জ্বালাতে চাই চেতনার উজ্জ্বল মশাল।

উল্লেখ্য, গত ১ আগস্ট থেকে জাতীয় দৈনিক ‘সংবাদ প্রতিদিন’ এ সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন বরেণ্য সাংবাদিক আবেদ খান।  দীর্ঘ সাংবাদিক জীবনে আবেদ খান দৈনিক কালের কণ্ঠের প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন। দেশের সংবাদপত্র প্রকাশনার সব রেকর্ড ভেঙে মাত্র তিন মাসের মধ্যে কালের কণ্ঠ প্রচার সংখ্যায় পৌনে তিন লাখে পৌঁছে যায় তার হাত ধরেই। এর আগে দীর্ঘদিন তিনি দৈনিক সমকাল-এর সম্পাদক হিসেবে কাজ করেছেন। এছাড়া দৈনিক যুগান্তরে তিনি ২০০৫ থেকে এক বছর দায়িত্ব পালন করেন। এর আগে তিনি কাজ করেছেন দৈনিক ‘ভোরের কাগজ’-এ (২০০৩-০৫)।

ঢাকা জার্নাল, আগস্ট ২৩, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল