July 28, 2017, 8:38 am | ২৮শে জুলাই, ২০১৭ ইং,শুক্রবার, সকাল ৮:৩৮

জঙ্গি ইস্যুতে সাংবাদিক সমাজ নিরপেক্ষতার ভান করতে পারে না


ঢাকা জার্নাল :
সাম্প্রদায়িক জঙ্গিরা যখন ধর্মের নামে মানুষ হত্যা করছে তখন, দেশের সচেতন নাগরিক হিসেবে সাংবাদিক সমাজ নিরপেক্ষতার ভান করতে পারে না। সাংবাদিক   সমাজ   নিরপেক্ষ । তবে জঙ্গিবাদের মত অপশক্তি যখন রাষ্ট্রের আত্মার উপর আঘাত হানতে উদ্যত   হয়,   তখন   সাংবাদিকদের  জাতির   সাথে   ঐক্যবদ্ধ হবে।

BFUJশনিবার (২০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন এবং সমাবেশে এসব কথা বলেন সাংবাদিক নেতারা।

জঙ্গিবাদ, সন্ত্রাস ও মৌলবাদের বিরুদ্ধে ঢাকাসহ সারা দেশে মানববন্ধন করেন সাংবাদিকরা।

গত ৯ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর দিন ‘জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা রুখে দাঁড়াও বাংলাদেশ’ শীর্ষক মানববন্ধন ও সমাবেশ আহ্বান করা হয়।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) আহ্বানে ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ সকল অঙ্গ সংগঠন ও সাংবাদিক সমাজ একই সময়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

শনিবার (২০ আগস্ট)   রাজধানী   ঢাকায়   জাতীয় প্রেসক্লাবসহ দেশব্যাপী বিভাগীয়, জেলা ও উপজেলায় প্রতিষ্ঠিতসকল প্রেসক্লাব ও যে সব স্থানে সাংবাদিক ইউনিয়ন রয়েছে সেসব স্থানে যৌথভাবে প্রতিবাদী মহামানববন্ধন পালিত হয়েছে।

KUJএইসব মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ বাঙালি জাতির দীর্ঘসংগ্রামের মত এবারও জঙ্গিবাদ, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা এবংপবিত্র ইসলামের নামে মানুষ হত্যা বিরোধী লড়াই-এ জাতির সাথেএকাত্মতা প্রকাশ করেন।

জাতীয় প্রেসক্লাব ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের যৌথ উদ্যোগে রাজধানীতে প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বেলা ১১টা থেকে ১২টা এক ঘণ্টার এই প্রতিবাদী মহামানববন্ধনে বক্তৃতা   করেন   দেশের   খ্যাতিমান   সম্পাদক   একুশে   পদকপ্রাপ্ত গোলাম সারওয়ার, জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, বিএফইউজের সভাপতি ও জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাবের সাবেক   সভাপতি   রিয়াজউদ্দিন   আহমেদ,  প্রেসক্লাবের   সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, বিএফইউজে মহাসচিব ওমর ফারুক,   মোল্লা   জালাল   ও   কুদ্দুস   আফ্রাদসহ   বিএফইউজে   ওডিইউজে নেতৃবৃন্দ।

গোলাম   সারওয়ার   বলেন,   সাংবাদিক   সমাজ   নিরপেক্ষ।  কিন্তু জঙ্গিবাদের মত অপশক্তি যখন রাষ্ট্রের আত্মার উপর আঘাত হানতে উদ্যত   হয়   তখন   সাংবাদিকরা   জাতির   সাথে   ঐক্যবদ্ধ হবে।

মুহম্মদ   শফিকুর   রহমান   দেশব্যাপী  সকল   প্রেসক্লাব   চত্বরেজঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী মানববন্ধন পালন করায় সকলের   প্রতি   ধন্যবাদ   জ্ঞাপন   করেন। তিনি বলেন,   জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা   ও   স্বাধীনতা   বিরোধী   চক্রান্ত   নস্যাৎ   করায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে যে জাতীয় ঐক্য   প্রতিষ্ঠিত   হয়েছে,   দেশপ্রেমিক   নাগরিক   হিসেবে সাংবাদিক সমাজও এতে একাত্ম। যারা জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা করে এবং   যারা   যুদ্ধাপরাধীদের   সন্তানদের   নিয়ে   দল   ভারী   করে   তাদের চিহ্নিত করার সময় এসেছে।

রিয়াজ উদ্দিন   আহমেদ   বলেন,  জঙ্গিবাদ   বিরোধী   সংগ্রামে সাংবাদিকদের মধ্যে কোনো বিভেদ নেই।

মঞ্জুরুল   আহসান   বুলবুল  ডিইউজেসহ   দেশব্যাপী   সকল   অঙ্গসংগঠন মানববন্ধন পালন করায় সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, সাম্প্রদায়িক জঙ্গিরা যখন ধর্মের নামে মানুষ হত্যা করছে তখন দেশের সচেতন নাগরিক হিসেবে সাংবাদিক সমাজ নিরপেক্ষতার ভান করতে পারে না।

ঢাকা জার্নাল, আগস্ট ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল