June 29, 2017, 4:38 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৪:৩৮

অবশেষে হেঁটেই হেফাজত কর্মীদের রওনা

hefazot-06bg20130405233235ঢাকা জার্নাল: রাজধানী শাপলা চত্বরে মহাসমাবেশে যোগ দিতে যানবাহন না পেয়ে পাঁয়ে হেঁটেই গাজীপুর থেকে রওনা দিয়েছেন হাজার হাজার হেফাজত নেতাকর্মী। হাতে তসবিহ ও কোরআন শরিফ এবং জায়নামাজ দিয়ে ঢাকা কাফনের কাপড় নিয়ে ঢাকার সমাবেশে যোগ দিতে আসছেন।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-টাঙ্গাইল, নরসিংদী-টঙ্গী-ঢাকা ও সিলেট বাইপাস সড়ক পথে শত শত হেফাজতে ইসলামের কর্মীরা দলে দলে ঢাকার উদ্দেশে রওনা হন।

লংমার্চমুখী হেফাজত নেতাকর্মীরা জানান, সড়ক পথ ও রেলপথে কোনো গাড়ি না থাকায় তারা হেঁটেই রওনা যাবেন সমাবেশে।

উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলের লোকজন যানবাহন না পেয়ে বিভিন্ন উপায়ে যারা গাজীপুর পর্যন্ত পৌঁছেছেন তাদের সঙ্গে যোগ হচ্ছেন গাজীপুরের হেফাজতে ইসলামের কর্মীরা। এরপর মহাসড়ক দিয়ে তারা ঢাকার দিকে রওয়ানা হন।

এদিকে ঢাকার প্রবেশ পথ টঙ্গী ব্রীজ থেকে আব্দুল্লাহপুর মোড়ে গণজাগরণ মঞ্চ তৈরি হয়েছে। দুই পক্ষ যেন কোনো সংঘর্ষে জড়াতে না পারে সেজন্য প্রশাসন কড়ানিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।

কথিত নাস্তিক ব্লগারদের শাস্তিসহ ১৩ দফা দাবিতে শনিবার ঢাকায় হেফাজতে ইসলাম বাংলাদেশের লংমার্চ-পরবর্তী মহাসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে এ মহাসমাবেশ এরইমধ্যে শুরু হয়েছে। সমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করার কথা রয়েছে।

সংবিধানের মূলনীতিতে ‘আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস’ কথাটি পুনঃস্থাপন, ধর্মের অবমাননাকারীদের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের বিধান করে আইন পাস, দেশ থেকে মূর্তি অপসারণ, কথিত নাস্তিক ব্লগারদের শাস্তিসহ ১৩ দফা দাবিতে গত ৯ মার্চ চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় ওলামা-মাশায়েখ সম্মেলন থেকে লংমার্চ কর্মসূচি দেওয়া হয়।

ঢাকা জার্নাল, এপ্রিল ০৬, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল