January 19, 2017, 2:43 pm | ১৯শে জানুয়ারি, ২০১৭ ইং,বৃহস্পতিবার, দুপুর ২:৪৩

শুক্রবার দেশে ফিরবেন মুস্তাফিজ

Mustafizzঢাকা জার্নাল :ধবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় অস্ত্রোপচার বিশেষজ্ঞ অ্যান্ড্রু ওয়ালেসের সঙ্গে দেখা করেন মুস্তাফিজুর রহমান। কোনো জটিলতা না থাকায় মুস্তাফিজকে বাংলাদেশে ফেরার অনুমতি দিয়েছেন অ্যান্ড্রু ওয়ালেস।

শুক্রবার (১৯ আগস্ট) দেশের উদ্দেশ্যে রওনা হবেন মুস্তাফিজুর রহমান। বাঁহাতি এ পেসারের সঙ্গে থাকা বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন মুস্তাফিজের কাঁধের ক্ষত শুকিয়ে আসায় এবং অন্যান্য পরীক্ষায় ভালো অবস্থায় থাকায় তাকে দেশে ফেরার অনুমতি দিয়েছেন ওয়ালেস। পূর্নবাসন প্রক্রিয়ার পরিকল্পনা দিয়েছেন ওয়ালেস। ঢাকায় ফিরে মুস্তাফিজ ওই পরিকল্পনা মত কাজ করবেন।

পূর্নবাসন প্রক্রিয়া ঠিকমত রেসপন্স করলে মুস্তাফিজ তিন মাসের মধ্যেই ফিরে আসতে পারবেন বলে জানিয়েছেন ওয়ালেস। তবে দেবাশীষ চৌধুরী বলছেন সম্পূর্ণ ফিট হতে পাঁচ মাস সময় লাগবে বাঁহাতি এ পেসারের।

লন্ডনের কেনসিংটনের বুপা ক্রমওয়েল হাসপাতালে গত বৃহস্পতিবার ওয়ালেসের ছুরি-কাঁচির নিচে যান মুস্তাফিজুর রহমান। অস্ত্রোপচারে সময় লেগেছে ৭০ মিনিটের মতো। ছোট্ট ক্যারিয়ারে এই প্রথম ডাক্তারের ছুরির নিচে গেলেন মুস্তাফিজ। তার অস্ত্রোপচার নিয়ে উদ্বিগ্ন ছিল গোটা বাংলাদেশই।

বিসিবি সভাপতি নাজমুল হাসান লন্ডন উড়ে গিয়েছিলেন অস্ত্রোপচারের সময় মুস্তাফিজের পাশে থাকতে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীও ছিলেন সেখানে। অস্ত্রোপচারের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাজমুল হাসানকে ফোন করে মুস্তাফিজের সঙ্গে কথা বলেছেন, সাহস দিয়েছেন। তার আগে ফোন করে সতীর্থকে অভয় দিয়েছেন বাংলাদেশের সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

মুস্তাফিজ ইংল্যান্ডে গিয়েছিলেন সাসেক্সের হয়ে প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেটে খেলতে। কিন্তু দুই ম্যাচ খেলার পর ইনজুরির কারণে আর মাঠে নামতে পারেননি।

ঢাকা জার্নাল, আগস্ট ১৭, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল