July 22, 2017, 12:42 am | ২১শে জুলাই, ২০১৭ ইং,শনিবার, রাত ১২:৪২

গুলশান হামলা : দুই নারী প্রত্যক্ষদর্শীর জবানবন্দি

Gulshanঢাকা জার্নাল : রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় প্রত্যক্ষদর্শী দুই নারী আদালতে সাক্ষি হিসেবে জবানবন্দি দিয়েছেন।

এরা হলেন- ফায়রুজ মালিহা এবং তাহানা তাসমিয়া। ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তারা জবানবন্দি দেন।

রোববার ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে ফায়রুজ মালিহা এবং আরেক মহানগর হাকিম সত্যপ্রদ সিকদারের আদালতে তাহানা তাসমিয়া জবানবন্দি দেন। ঘটনার দিন তারা হলি আর্টিজানে ইফতার করতে যান। এরপর জঙ্গিরা সেই রেস্তোরাঁয় কীভাবে হামলা চালায় তা তারা জবানবন্দিতে উল্লেখ করেন।

এর আগে গুলশানে জঙ্গি হামলার মামলায় বিভিন্ন সময়ে আরো নয় সাক্ষি আদালতে জবানবন্দি দিয়েছেন। এরা হলেন- হলি আর্টিজান রেস্তোরাঁর ক্যাশিয়ার আল-আমিন চৌধুরী সিজান, কর্মী মিরাজ হোসেন, রাসেল মাসুদ, বাবুর্চি মো. শাহিন, শাহরিয়ার, তুহিন, শিশির, রেস্তোরাঁয় খেতে আসা ভারতীয় নাগরিক সত্য প্রকাশ এবং মেট্রোরেল প্রকল্পের গাড়িচালক বাসেদ সরদার।

উল্লেখ্য, গত ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে কূটনৈতিক এলাকা গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় অস্ত্রধারী জঙ্গিরা হামলা চালায় এবং দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে। জঙ্গিদের গ্রেনেড হামলায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন খান নিহত হন। রাতে বিভিন্ন সময় তিন বাংলাদেশিসহ ২০ জন জিম্মিকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে জঙ্গিরা।

পরদিন সকালে কমান্ডো অভিযানে জিম্মি ঘটনার অবসান ঘটে। এতে ৫ হামলাকারীসহ ৬ জন নিহত হয় এবং একজন গ্রেপ্তার হয়। জীবিত উদ্ধার করা হয় ১৩ জিম্মিকে।

এ ঘটনায় গত ৪ জুলাই রাতে গুলশান থানার এসআই রিপন কুমার দাস বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে গুলশান থানায় একটি মামলা করেন। বর্তমানে মামলাটির তদন্ত করছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

ঢাকা জার্নাল, আগস্ট ১৪, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল