March 28, 2017, 10:21 am | ২৮শে মার্চ, ২০১৭ ইং,মঙ্গলবার, সকাল ১০:২১

‘আনসারউল্লাহর আড়ালে সক্রিয় জামায়াত-শিবির’

ansarullah jamatঢাকা জার্নাল : জঙ্গি সংগঠন আনসারউল্লাহ বাংলাটিমের (এবিটি) আড়ালে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা জঙ্গি তৎপরতায় সক্রিয় বলে জানিয়েছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার বিকেলে চট্টগ্রামের লালদিঘীস্থ নগর পুলিশের সদর দপ্তর চত্বরে এসব তথ্য জানান চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) মো. মারুফ হাসান।

রোববার রাতে নগরীর পতেঙ্গা কাটগড় এলাকা থেকে আনসারউল্লাহ বাংলাটিমের পাঁচ জঙ্গিকে গ্রেপ্তারের পর এ বিষয়ে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করে গোয়েন্দা পুলিশ। পুলিশ বলেছে, জামায়াত-শিবিরের নতুন নাম আনসারউল্লাহ বাংলাটিম।

সংবাদ সম্মেলনে উপ-কমিশনার মারুফ হাসান বলেন, ‘আনসারউল্লাহ বাংলাটিমের লক্ষ্য-উদ্দেশ্যের সঙ্গে কাজ করছে জামায়াত-শিবির। জামায়াত-শিবির আনসারউল্লাহ বাংলাটিমসহ অন্য জঙ্গি গ্রুপদের সঙ্গে কাজ করছে। জঙ্গি গ্রুপদের সহযোগিতাও করছে তারা। এমনকি দেশে বিভিন্ন স্থানে নাশকতা চালাতে পরিকল্পনা নিচ্ছে জামায়াত-শিবির।’

মারুফ হাসান আরো জানান, আনসারউল্লাহ বাংলাটিম এখন জামায়াত-শিবিরের নতুন নাম। স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবির আনসারউল্লাহ বাংলাটিমের ব্যানারে কাজ করছে। দেশে যে জঙ্গি গ্রুপ ছিল তাদের দিয়েই জামায়াত-শিবির সক্রিয়ভাবে কাজ করানোর চেষ্টা করছে। নিজেরা এ ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে।

রোববার রাতে পতেঙ্গা থেকে আনসারউল্লাহ বাংলাটিমের গ্রেপ্তারকৃতদের কয়েকজন জামায়াত-শিবিরের সক্রিয় কর্মী বলে পুলিশ জানিয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো- আতিকুল হাসান ইমন (২৬), জামশেদুল আলম হৃদয় (২১), আক্কাছ আলী নয়ন (২৩), মো. রুবেল (২৬) ও মহিউদ্দিন (১৮)।

ঢাকা জার্নাল, আগস্ট ০১, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল