July 27, 2017, 12:37 pm | ২৭শে জুলাই, ২০১৭ ইং,বৃহস্পতিবার, দুপুর ১২:৩৭

৯ জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন

Dhaka_medicle-ঢাকা জার্নাল: রাজধানীর কল্যাণপুর ‘তাজ মঞ্জিলে’ যৌথ বাহিনীর অভিযানে নিহত ৯ জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

বুধবার (২৭ জুলাই) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে তাদের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

ঢামেক ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ জানান, সুরতহাল প্রতিবেদন পাওয়ার পর বেলা সাড়ে ১১টার দিকে আমরা ময়নাতদন্ত শুরু করে দেড়টার দিকে শেষ করি।

ময়নাতদন্ত শেষে ৯ জনের শরীর থেকে সাতটি বুলেট উদ্ধার করা হয়েছে। সবার গায়ে ৭-৮টি করে বুলেটের চিহ্ন রয়েছে। বেশিরভাগের শরীরে পেছন থেকে গুলি ঢুকে বেরিয়ে গেছে।

তিনি আরও বলেন, গতকাল (মঙ্গলবার) আমরা যখন মরদেহগুলো রিসিভ করি তারও ১২-১৩ ঘণ্টা আগে তাদের মৃত্যু হয়।

এছাড়া তাদের শরীরে কোনো মাদকের অস্তিত্ব আছে কী না, এজন্য রক্ত, চুল, থাই, মাসল ও ভিসেরা সংগ্রহ করা হয়েছে। এটা পরীক্ষার জন্য পাঠানো হবে। আশাকরি একমাসের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন দিতে পারবো।

ডা. সোহেল মাহমুদ আরও বলেন, কাউন্টার টেরোরিজম ইউনিট আমাদের যা যা বলেছে আমরা তা তা সংগ্রহ করেছি। তারা চাইলে এটা এফবিআইয়ের কাছে দিতে পারবে।

এর আগে সকাল ১১টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কর্তৃপক্ষ (ডিএমপি) ওই ৯ জনের সুরতহাল প্রতিবেদন ঢামেক হাসপাতালে পাঠায়।

কল্যাণপুরের ‘তাজ মঞ্জিল’ নামের ৫ নম্বর রোডের ৫৩ নম্বর বাড়িটিতে সোমবার (২৫ জুলাই) দিবাগত গভীর রাতে জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ।

মঙ্গলবার (২৬ জুলাই) ভোর ৫টা ৫১ মিনিট থেকে ৬টা ৫১ মিনিট পর্যন্ত যৌথ বাহিনীর স্টর্ম-টোয়েন্টি সিক্স অভিযানে ৯ জঙ্গি নিহত হয়। হাসান নামে আহত এক জঙ্গি ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাস্থল থেকে ১৩টি স্থানীয়ভাবে তৈরি গ্রেনেড, ১৯টি ডেটোনেটর, ৭.৬২ বোর রাইফেল, কিছু ম্যাগজিন, তলোয়ার, ছুরি, হাতুড়ি, চাপাতি, আল্লাহু আকবর লেখা দু’টি কালো পতাকা, গুলি ও বিপুল পরিমাণ বিস্ফোরক জব্দ করা হয়।

ঢাকা জার্নাল, জুলাই ২৭, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল