July 25, 2017, 12:42 am | ২৪শে জুলাই, ২০১৭ ইং,মঙ্গলবার, রাত ১২:৪২

জঙ্গি সম্পৃক্ততা থাকলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে

duঢাকা জার্নাল:ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোথাও জঙ্গিবাদী কর্মকাণ্ড দেখা গেলে অথবা কারো সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, ‘বাংলাদেশের জঙ্গিবাদী কর্মকাণ্ডগুলোর সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থাগুলো জড়িত। তারা নানা কর্মকাণ্ডের মাধ্যমে এ দেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ কারণেই ঢাকা বিশ্ববিদ্যালয় গত বছর পাকিস্তানের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করে। আমরা কখনো সন্ত্রাস মেনে নিইনি আর নেব না।

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানকে একযোগে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।জঙ্গিবাদ ও জঙ্গি তৎপরতার বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ক্যাম্পাসজুড়ে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, সিনেট সদস্য, সিন্ডিকেট সদস্য ও হল প্রাধ্যক্ষরা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (শিক্ষা), অধ্যাপক ড. নাসরিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. এমদাদুল হক, সিনেট ও সিন্ডিকেট সদস্য বাহালুল মজনু চুন্নু, শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা।

ঢাকা জার্নাল, ২৫ জুলাই, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল