January 23, 2017, 4:26 pm | ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং,সোমবার, বিকাল ৪:২৬

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

bsfঢাকা জার্নাল: যশোরের বেনাপোল সীমান্তে শহিদুল ইসলাম (৩৫) নামে এক বাংলাদেশি গরু চোরচালানিকে গুলি ও বেয়নেট দিয়ে খুঁচিয়ে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

শনিবার ভোরে বেনাপোলের পুটখালি সীমান্তে বিপরীতে ভারতের আংরাইল সীমান্তের ৭০/৭ এস পিলারের কাছে এ ঘটনা ঘটে। নিহত শহিদুল ইসলাম বেনাপোলের পুটখালি পশ্চিমপাড়া গ্রামের সাবেদ কসাইয়ের ছেলে।

খুলনা ২১ বিজিবির পুটখালি ক্যাম্প কমান্ডার সুবেদার শামছুল হক ঘটনার সত্যতা স্বীকার জানান, বিষয়টি বিজিবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও বন্দর থানা পুলিশকে বিষয়টি জানানো হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, শনিবার ভোরে একদল বাংলাদেশি গরু চোরাচালানী ভারত থেকে গরু নিয়ে ফেরার পথে আংরাইল সীমান্তের ভারতীয় বিএসএফ তাদের ধাওয়া করে। এ সময় অন্যরা পালিয়ে বাংলাদেশের অভ্যন্তরে ফিরে আসতে পারলেও বিএসএফ শহিদুলকে ধরে ফেলে। পরে তাকে গুলি করে ও রাইফেলের বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করে লাশ ভারতীয় সীমান্তের মাঠে ফেলে দেয়। পরে তার সঙ্গীরা কৌশলে লাশ বাংলাদেশ সীমান্তে নিয়ে আসে।

খুলনা ২১ বিজিবির ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল আরিফুল হক জানিয়েছেন, ভারত সীমান্তে বাংলাদেশি চোরাকারবারীকে গুলি করে হত্যা করেছে বিএসএফ। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছে।

বেনাপোল বন্দর থানার এএআই জহিরুল হক জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢাকা জার্নাল, ২৩ জুলাই, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল