May 27, 2017, 2:10 pm | ২৭শে মে, ২০১৭ ইং,শনিবার, দুপুর ২:১০

জঙ্গিবাদ রোধে পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বৈঠক কাল

versityঢাকা জার্নাল:জঙ্গিবাদ প্রতিরোধে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক করতে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। আগামীকাল ২৩ জুলাই বিকেল ৩টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ বৈঠক হওয়ার কথা রয়েছে।

বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণ এবং শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবাদী কার্যক্রম নির্মূলে কার্যকরী পথ খুঁজে বের করতে এ বৈঠক করার পরিকল্পনা করা হয়েছে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অতিরিক্ত পরিচালক (জনসংযোগ) মো. ওমর ফারুখ জানান, পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, জ্যেষ্ঠ শিক্ষক এবং শিক্ষক সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদকদের এই বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান ও কমিশনের সদস্যরা সভায় উপস্থিত থাকবেন।

মো. ওমর ফারুখ আরো জানান, গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় সম্প্রতি জঙ্গি হামলায় কিছু শিক্ষাপ্রতিষ্ঠান, বিশেষ করে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থীর সম্পৃক্ততার বিষয়টি উঠে আসে। এর পরিপ্রেক্ষিতে এ বৈঠকের আয়োজন করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, পর্যায়ক্রমে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবিরোধী উদ্বুদ্ধকরণ সভা করা হবে। এর আগে গত ২১ জুলাই সারা দেশের কলেজ অধ্যক্ষ ও ১৭ জুলাই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক করা হয়।

ঢাকা জার্নাল, ২২ জুলাই ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল