হেফাজতের জরুরি সংবাদ সম্মেলন বিকেলে

এপ্রিল ৫, ২০১৩

imagesঢাকা জার্নাল: লংমার্চকে কেন্দ্র করে সারা দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে শুক্রবার বিকেল ৪টায় রাজধানীর লালবাগে সংগঠনের ঢাকা মহানগর কাযালয়ে এক জরুরি সংবাদ সস্মেলনে ডেকেছে হেফাজতে ইসলামী।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন হেফাজতে ইসলামীর আমির আল্লামা শাহ আহমদ শফী।

হেফাজতের ঢাকা মহানগর নেতা আহলুল্লাহ ওয়াসেল জানান, ‘‘সারা দেশ থেকে আমাদের নেতা-কমীদের ঢাকা আসতে পথে পথে বাধা দেওয়া হচ্ছে। সকল বাস, লঞ্চ, ট্রেন বন্ধ করে দেওয়া হয়েছে। নেতাকর্মীদের পায়ে হেঁটে আসতেও বাধা দেওয়া হচ্ছে।

উদ্ভূত পরিস্থিতি নিয়ে হেফাজতের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতারা শুক্রবার সকালে সর্বশেষ পরিস্থিতি নিয়ে একটি জরুরি বেঠক করেছেন। দেশবাসীকে সর্বশেষ অবস্থা জানাতেই সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।’’

সম্মিলিত সাংস্কৃতিক জোট ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিসহ ২৭ সংগঠনের ডাকা হরতাল প্রত্যাহার না করা হলে আগামী রোববার থেকে লাগাতার হরতালের ঘোষণা দিয়েছে হেফাজত। এখন পযন্ত হরতাল প্রত্যাহার করা হয়নি তাহলে এ সংবাদ সম্মেলনেই কর্মসূচির ঘোষণা দেবেন কিনা?- এ প্রশ্নের জবাবে আহলুল্লাহ ওয়াসেল জানান, মূলত সারা দেশে সর্বশেষ পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। কর্মসূচি শনিবারের সমাবেশ থেকে ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

এর আগে সকালে হেফাজতের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‘সরকার লংমার্চ কর্মীদের বাধা দিয়ে হীনমন্যতার পরিচয় দিয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে লংমার্চে আগত জনতাকে লাঞ্ছিত করা হচ্ছে। বাস ট্রেন থেকে টুপি-দাড়ি দেখলেই নামিয়ে দেওয়া হচ্ছে।’’

সকালের যৌথ সভায় আরো উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরী, যুগ্ম মহাসচিব মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মইনুদ্দীন রুহী, ঢাকা মহানগর সদস্য সচিব মাওলানা জুনায়েদ আল হাবিব, মোজাহেরুল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা লোকমান হাকিম, ঢাকা মহানগর প্রচার সেলের প্রধান মাওলানা আহল্ল্লুহ ওয়াছেল, নাজিরহাট মাদ্রাসার মাওলানা সলিমুল্লাহ খান, মাওলানা আনাস মাদানী, মাওলানা ফারুক আহমদ, মাওলানা রিয়াজাতুল্লাহ, আল্লামা আহমদ শফীর ব্যক্তিগত সচিব মাওলানা শফিউল্লাহ প্রমুখ।

ঢাকা জার্নাল, এপ্রিল ৫, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.