March 25, 2017, 1:49 pm | ২৫শে মার্চ, ২০১৭ ইং,শনিবার, দুপুর ১:৪৯

‘হামলার মদদদাতাদের খুঁজে বের করা হবে’

PMঢাকা জার্নাল :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় ও শোলাকিয়ায় হামলাকারীদের আড়ালে মদদদাতা, পরামর্শদাতা, পরিকল্পনাকারী ও অর্থদাতা দেশি-বিদেশি যারাই হোক- তাদেরকে খুঁজে বের করা হবে। এটা কঠিন কিছু না, সময়ের ব্যাপার মাত্র।’

বুধবার (জুলাই ২০) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর এক সম্পূরক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, পর্দার অন্তরালে থেকে দেশি-বিদেশি মদদদাতা, পরামর্শদাতা, পরিকল্পনাকারী ও যারা অস্ত্র-অর্থ দিচ্ছে তাদের খুঁজে বের করা হবে। জঙ্গি অপরাধীদের খুঁজে পাওয়া কঠিন না। তাদের খুঁজে বের করা সময়ের ব্যাপার মাত্র। জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা আর্ন্তজাতিক সম্প্রদায়ে সমর্থন পাচ্ছি। তারা যৌথভাবেই সন্ত্রাসের বিরুদ্ধে একতাবদ্ধ।

তিনি বলেন, গুলশানের হামলার ঘটনায় তদন্ত চলছে। কয়েকজনকে শনাক্ত করতে সক্ষম হয়েছি। কয়েকজন সন্দেহভাজন অপরাধীর ভিডিও চিত্র প্রকাশ করা হয়েছে। যারা এই অপরাধীদের শনাক্ত করতে পারবেন। তারা যেন আইনশৃঙ্খলা বাহিনীকে জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যখন সরকার গঠন করি, তখন বিশ্বে অর্থনৈতিক মন্দা চলছিল। তা সত্বেও বাংলাদেশ উন্নতি করে এগিয়ে যাচ্ছে। দেশের মধ্যে মানুষ মারা, জ্বালাও পোড়াও, অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করা এসবগুলো বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য করা হয়েছে। তারপরও আমরা বিদেশি  বিনিয়োগকারীদের মধ্যে আস্থা ও বিশ্বাস তৈরি হয় সে ব্যবস্থা করেছি। যারা দেশের মধ্যে এই জঙ্গি  হামলা চালাচ্ছে, অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করেছে, তারা বাংলাদেশের উন্নয়ন ও ভালো চায় না, স্বাধীনতায় বিশ্বাস করে না। তারাই এই ধরনের ঘটনা ঘটাচ্ছে।

ঢাকা জার্নাল, জুলাই ২০, ২০১৬

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল