কাপাসিয়া ধ্বংসের হুমকি জঙ্গিদের

জুলাই ১৩, ২০১৬

kapasiaঢাকা জার্নাল : গাজীপুরের কাপাসিয়া উপজেলা ও কাপাসিয়া থানা ধ্বংসের সতর্কবার্তা দিয়ে চিঠি দিয়েছে জঙ্গি সংগঠন কাপাসিয়া।

ডাকযোগে পাঠানো ওই চিঠি মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমানের কাছে পৌঁছে। চিঠিতে কাপাসিয়া থানার ওসিকেও সতর্কবার্তা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুর রহমান সাংবাদিকদের জানান, সাদা কাগজে হাতের লেখা চিঠিটা তিনি দুপুরে হাতে পেয়ে গাজীপুর জেলা শহরে চলে যান। সেখানে তিনি জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানান। পরে সন্ধ্যায় তিনি এ বিষয়ে স্থানীয় সাংবাদিকদের জানান এবং কাপাসিয়া থানায় সাধারণ ডায়েরি করেন।

তিনি আরো বলেন, চিঠিটি কাপাসিয়া পোস্ট অফিস থেকে পাঠানো হয়েছে। চিঠির খামে ১৯ জুন কাপাসিয়া পোস্ট অফিসের সিল মারা রয়েছে। প্রেরকের ঠিকানা দেওয়া হয়েছে উপজেলার পাবুর গ্রামের জঙ্গি সংগঠনের নামে।

চিঠিতে বলা হয় ‘বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তা, কাপাসিয়া, গাজীপুর। বিষয়- জঙ্গি সতর্কবার্তা। একদিন হঠাৎ করে কাপাসিয়া উপজেলা ধ্বংস হয়ে যাবে। কেহ আমাদেরকে দাবাইতে পারবে না। ওসি কাপাসিয়াসহ ধ্বংস হবে। সতর্কবার্তা দিলাম। উপরের নির্দেশ দেওয়া হইয়াছে আমাদেরকে। বিনীত নিবেদক- জঙ্গি সংগঠন কাপাসিয়া। গাজীপুর জেলাও ধ্বংস হবে।’

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এ বি সিদ্দিক জানান, এ ঘটনায় কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বাদী হয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, থানাসহ বিশেষ বিশেষ স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ঢাকা জার্নাল, জুলাই ১৩, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.