March 24, 2017, 11:45 pm | ২৪শে মার্চ, ২০১৭ ইং,শুক্রবার, রাত ১১:৪৫

ভোর পর্যন্ত অপেক্ষা কেন, প্রশ্ন খালেদার

Khaleda_Ziaঢাকা জার্নাল : রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে (স্প্যানিশ রেস্তোরাঁ) হামলার ঘটনায় অভিযান চালাতে ভোর পর্যন্ত কেন অপেক্ষা করতে হয়েছে- এমন প্রশ্ন তুলেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

ঈদের দিন অর্থাৎ বৃহস্পতিবার (০৭ জুলাই) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুভেচ্ছা বিনিময় শেষে এ প্রশ্ন তুলেন তিনি।

খালেদা জিয়া বলেন, ‘গুলশান হামলায় জিম্মিদের উদ্ধারে অভিযান চালাতে এতো দেরি হলো কেন? পুলিশ যেখানে ব্যর্থ হয়েছে, র‍্যাবও কিছু করতে পারেনি। কিন্তু সেনাবাহিনী যতোক্ষণে গেছে, ততোক্ষণে সব শেষ হয়ে গেছে।’

‘পুলিশ গ্রেফতার বাণিজ্য নিয়ে ব্যস্ত। তারা জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থতার পরিচয় দিয়েছে।’

সরকারের উদ্দেশ্যে খালেদা জিয়া বলেন, ‘সরকারের উচিত-ব্যর্থতার দায় নিয়ে ক্ষমতা থেকে সরে যাওয়া এবং দেশে অবাধ ও সুষ্ঠু একটি নির্বাচন দেওয়া।’

‘বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিডিআর (বর্তমানে বিজিবি) বিদ্রোহের ঘটনা ধামাচাপা দিয়েছে। এই সরকার প্রথম থেকেই ব্যর্থ,’ অভিযোগ করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সরকার সব দিক থেকে ব্যর্থ হয়েছে। একদিকে যেমন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে, তেমনই ঘটে চলছে ব্যাংক লুটের মতো ঘটনা।

খালেদা জিয়া বলেন, ‘সরকার জনগণের ভোট ছাড়া ক্ষমতায় রয়েছে। এক্ষেত্রে মানুষের প্রতি তাদের দায়িত্ব আরও বেশি। কিন্তু তারা সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবেলায় দেশের মানুষকে ঐক্যবদ্ধ না করে, সান্ত্বনার কথা না বলে বিরোধী দলগুলোকে ইচ্ছে মতো ব্লেম দিয়ে যাচ্ছে।’

‘যারা অপরাধী তাদের না ধরে, বিরোধী দলের নেতাদের নির্যাতন করে যাচ্ছে।’

সন্ত্রাসী কর্মকাণ্ডের জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়ে তিনি বলেন, প্রকৃত অপরাধীদের না ধরলে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেই যাবে। তাই প্রকৃত অপরাধীদের ধরা দরকার।

ঢাকা জার্নাল, জুলাই ০৭, ২০১৬

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল