May 26, 2017, 10:54 pm | ২৬শে মে, ২০১৭ ইং,শুক্রবার, রাত ১০:৫৪

নিহত ৬ সন্ত্রাসীর ৫ জনই তালিকাভুক্ত ছিল: আইজিপি

IGPঢাকা জার্নাল : গুলশানের রেস্টুরেন্টে সেনাকমান্ডোর নেতৃত্বে পরিচালিত যৌথ অভিযানে নিহত ৬ সন্ত্রাসীর সবাই বাংলাদেশি বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

তিনি বলেছেন, এর মধ্যে ৫ জন ছিল পুলিশের তালিকাভুক্ত। এদের দেশের বিভিন্ন জায়গায় খোঁজা হচ্ছিল।

শনিবার রাজারবাগ পুলিশ লাইনে গুলশানের ঘটনায় নিহত ওসি সালাউদ্দিন আহমেদ এবং ডিবির এসি রবিউল ইসলামের নামাজে জানাজা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

আইজিপি আরো বলেন, সবাইকে বাঁচানোর আশা মাথায় রেখেই অভিযান চালানো হয়েছিল কিন্তু শতভাগ নিশ্চয়তা দিয়ে কখনই অভিযান পরিচালনা করা যায় না। এমনকি যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্সও তা পারে না। আমরা যে ব্যবস্থা নিয়েছি তার ফলে হামলাকারীদের অনেক পরিকল্পনা ভেস্তে গেছে।

জঙ্গিদের রুখে দেওয়া হবে উল্লেখ করে আইজিপি বলেন, আমরা জিরো টলারেন্স নিয়ে জঙ্গিবাদবিরোধী অভিযান জোরদার করবো। জঙ্গিবাদকে কখনই ছাড় দেওয়া হবে না।

গুলশান হামলার দায় স্বীকার করেছে আইএস। দেশে তাহলে আইএস আছে- সাংবাদিকদের এমন প্রশ্নে আইজিপি বলেন, যে কোনো বিষয়ে আইএসের দায় স্বীকার করা হচ্ছে। আমরা এর লিংক খোঁজার চেষ্টা করছি। অভিযানে যে ৬ জঙ্গি নিহত হয়েছে তাদের মধ্যে ৫ জনকে পুলিশ খুঁজছিল। তারা গুলশানে এসে নিহত হয়।

শুক্রবার রাত থেকে শুরু হওয়া জিম্মি সঙ্কট সেনাকমান্ডোর নেতৃত্বে শনিবার সকালে ১২-১৩ মিনিটের যৌথ অভিযান ‘অপারেশন থান্ডার বোল্ট’ এর মাধ্যমে শেষ হয়। অভিযানে নিহত হয় ৬ সন্ত্রাসী।

ঢাকা জার্নাল, জুলাই ০২, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল