July 25, 2017, 12:43 am | ২৪শে জুলাই, ২০১৭ ইং,মঙ্গলবার, রাত ১২:৪৩

গুলশানে অস্ত্রধারীদের হামলা : ওসি নিহত, ২০ বিদেশিকে জিম্মি

OC-Salahuddin1467398784ঢাকা জার্নাল: রাজধানীর গুলশান ৭৯ নম্বর রোডে ‘হলি আর্টিসান বেকারি’ নামে একটি রেস্টুরেন্টে পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন বনানী থানার ওসি সালাউদ্দিন। এছাড়া বেশ কয়েকজন পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিকেল ও গুলশানের ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়েছে।

বেকারিতে জিম্মি হয়ে পড়াদের মধ্যে আনুমানিক ২০ জনই বিদেশি রয়েছেন বলে জানিয়েছেন বেকারির সুপারভাইজার সুমন রেজা। তিনি  বলেন, রাত পৌনে নয়টার দিকে আট থেকে ১০ জন যুবক অতর্কিতে আর্টিজানে ঢুকে পড়ে। তাদের একজনের হাতে ছিল তলোয়ার, বাকিদের কাছে আগ্নেয়াস্ত্র। ঢুকেই তারা কয়েকটি ফাঁকা গুলি করে এবং আল্লাহু আকবর বলে চিৎকার করে। তখন ভেতরে ২০ জনের মতো বিদেশি নাগরিক ছিলেন। সুমন নিজে ও আর্টিজানের আরেকজন কর্মী (ইতালির নাগরিক) দোতলার ছাদ থেকে লাফিয়ে বাইরে আসতে সক্ষম হন।

শুক্রবার রাত ৯টার থেকে গুলি বিনিময়ের ঘটনা শুরু হয়। রেস্টুরেন্টটির ভেতরে বিদেশি নাগরিকসহ বেশ কয়েকজনকে সন্ত্রাসীরা জিম্মি করেছে বলে জানা গেছে।

এ ঘটনায় পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিয়ন্ত্রিত করা হয়েছে যান চলাচল। আশপাশের সব রাস্তা বন্ধ রাখা হয়েছে।

এদিকে রাজধানীর গুলশানে রেস্তোরাঁর ভেতরে কয়েকজন আটকে আছেন বলে জানিয়েছেন র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যা ব) মহাপরিচালক বেনজীর আহমেদ।

র্যা বের মহাপরিচালক বেনজীর আহমেদ ঘটনাস্থলের কাছে এসে সাংবাদিকদের বলেন, ‘সেখানে কিছু অস্ত্রধারী প্রবেশ করেছে। এইটাই আমাদের কাছে খবর। সেই রেস্তোরাঁর কিছু কর্মচারী বের হয়ে এসেছে। তাদের সঙ্গে আমরা কথা বলেছি। এখন আমরা চেষ্টা করছি, যাতে শান্তিপূর্ণভাবে এটা কিছু করা যায়।’

ঢাকা জার্নাল, জুলাই ০২, ২০১৬।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল