January 17, 2017, 9:00 pm | ১৭ই জানুয়ারি, ২০১৭ ইং,মঙ্গলবার, রাত ৯:০০

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দখলে ১২৮ বাড়ি

Mosharrofঢাকা জার্নাল : বর্তমানে ১২৮ বাড়ি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অবৈধ দখলে রয়েছে বলে সংসদে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

সোমবার (২৭ জুন) সকালে জাতীয় সংসদে সরকার দলীয় সংসদ সদস্য এম আবদুল লতিফের টেবিলে উত্থাপিত প্রশ্নের জবাবে এ তথ্য জানান মন্ত্রী।

তিনি বলেন, বর্তমানে দেশের ১২৮টি বাড়ি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অবৈধ দখলে আছে। এর মধ্যে এফ-শ্রেণির একটি, সুপিরিয়র শ্রেণির দুটি, ই-শ্রেণির ১২টি, সংরক্ষিত ৫৩টি, ডি-শ্রেণির ৫৬টি এবং অস্থায়ী চারটি বাড়ি রয়েছে। কর্মকর্তা-কর্মচারীরা আদালতে মামলা করে এসব বাড়িতে বসবাস করছেন। মামলাগুলো দ্রুত নিষ্পত্তির জন্য দুজন বেসরকারি আইনজীবী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সংরক্ষিত আসনের সংসদ সদস্য বেগম পিনু খানের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, পূর্বাচল নতুন শহর প্রকল্প পরিপূর্ণভাবে বাস্তবায়িত হলে আনুমানিক এক কোটি মানুষের বসবাসের সুযোগ সৃষ্টি হবে।

ইঞ্জিনিয়ার মোশাররফ জানান, পূর্বাচল নতুন শহর প্রকল্পে আবাসিক প্লট ২৫০১৬টি এবং অন্যান্য প্লট ১৯৯২টি। এটি পরিপূর্ণভাবে বাস্তবায়িত হলে আনুমানিক ১কোটি মানুষের বসবাসের সুযোগ সৃষ্টি হবে। বর্তমানে এখানে বরাদ্দযোগ্য কোনো প্লট খালি নেই। এছাড়াও  ভূমি উন্নয়ন কাজ প্রায় ৮৫ শতাংশ শেষ হয়েছে।

তিনি আরও জানান, ইতোমধ্যে দখল উপযোগী প্লটে বাড়ি নির্মাণের নকশার ছাড়পত্র প্রদান করা হয়েছে এবং অবকাঠামো উন্নয়নের পর বসবাসের উপযোগী হবে।

ঢাকা জার্নাল, জুন ২৭, ২০১৬

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল