তনুর ২ বান্ধবীকে সিআইডির জিজ্ঞাসাবাদ

জুন ২২, ২০১৬

Tanuঢাকা জার্নাল: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলার তদন্তে তনুর দুই বান্ধবীকে কুমিল্লা সিআইডি কার্যালয়ে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

বুধবার সকাল ১০টার দিকে তনুর দুই বান্ধবী সিআইডি কার্যালয়ে আসেন। সেখানে একটি কক্ষে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তাদের নাম জানা যায়নি।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক গাজী মো. ইব্রাহিম জানান, তনু যে থিয়েটারে কাজ করতো ওই থিয়েটারে সম্পৃক্ত তার দুই বান্ধবীকে মামলার তদন্তের স্বার্থে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এদিকে দুপুর ২টার দিকে বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খানের নেতৃত্বে সিআইডির একটি প্রতিনিধি দলের কুমিল্লা সেনানিবাসে যাওয়ার কথা।

গত ২০ মার্চ কুমিল্লা সেনানিবাসে একটি ঝোপে তনুর মরদেহ পাওয়া যায়। এ হত্যাকাণ্ডের ৩ মাস অতিবাহিত হলেও এখনো রহস্য বের করতে পারেনি পুলিশ। গত ৪ এপ্রিল এবং ১২ জুন কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ থেকে দেওয়া ময়নাতদন্ত প্রতিবেদনে তনুর মৃত্যুর কারণ উল্লেখ করা হয়নি।

তনুর বাবা ইয়ার হোসেন দুপুরে ফোনে বলেন, ‘তনু হত্যার বিচার দাবিতে যারা ঘটনার পর থেকে আন্দোলন করে আসছে তাদেরকে সিআইডি জিজ্ঞাসাবাদের নামে বার বার অফিসে ডেকে নিচ্ছে। আমি যখন সব হারিয়েছি, এখন আর কিছুই হারানোর ভয় নেই, মেয়ে হত্যার বিচার চাইতে গিয়ে কোন ভয়-ভীতিতে আমি পিছু হটবো না।’

ঢাকা জার্নাল, জুন ২২, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.