March 25, 2017, 1:41 pm | ২৫শে মার্চ, ২০১৭ ইং,শনিবার, দুপুর ১:৪১

দুর্নীতিতে জড়িত হাব নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

Hab_299560967ঢাকা জার্নাল :  হজ্ব এজেন্সির মালিকরা হজ্ব ব্যবস্থাপনায় অনিয়ম, দুর্নীতি এবং মানব পাচারের সঙ্গে জড়িত হাব নেতা ও এজেন্সি মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

একইসঙ্গে তারা বিগত হজ্ব মৌসুমগুলোতে হাজীদের নামে জমা হওয়া মোয়াল্লেম ফি’র অব্যবহৃত অংশ হজ্ব এজেন্সির মালিক ও হাজীদের ফেরৎ দেওয়ার দাবিও জানিয়েছেন।

সোমবার রাজধানীর বিজয়নগরে একটি হোটেলে আয়োজিত এক মতবিনিময় সভায় হজ্ব এজেন্সির মালিকদের পক্ষে হজ্ব এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর সাবেক সভাপতি জামাল উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদের সভাপতি ও আটব নেতা অ্যাডভোকেট আব্দুল্লাহ আল নাসের এ দাবি উপস্থাপন করেন।

সভায় আরো বক্তব্য রাখেন হাবের সদস্য ও লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও হাব সদস্য আব্দুস সোবহান ভুঁইয়া হাসান, সৈয়দ গোলাম সারওয়ার ও মাওলানা কফিলউদ্দিন সালেহী।

বক্তারা জানান, তাদের এসব দাবি ও অভিযোগ লিখিতভাবে আগামীকাল মঙ্গলবার সরকারের ধর্মমন্ত্রী ও সচিবের কাছে জমা দেওয়া হবে। সরকারের পক্ষ থেকে এ ব্যাপারে আশু পদক্ষেপ নেওয়া না হলে, সাধারণ হজ্ব এজেন্সিগুলোর পক্ষ থেকে আন্দোলনের কর্মসূচি নেওয়া হবে।

সভায় নিরীহ ও সাধারণ হজ্ব এজেন্সির মালিকদের পক্ষ থেকে হাবের বর্তমান সভাপতি ইব্রাহিম বাহার ও মহাসচিব শেখ মো. আব্দুল্লাহসহ অন্য নেতাদের বিরুদ্ধে হজ্ব ব্যবস্থাপনা ও হাজী প্রেরণসহ বিভিন্ন বিষয়ে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগও তুলে ধরা হয়।

তারা অভিযোগ করেন, হাবের বর্তমান কমিটির নেতারা বিভিন্ন অজুহাতে নিরীহ হজ্ব এজেন্সি মালিকদের থেকে টাকা আদায় করছে। একইসঙ্গে তারা হাবের ব্যাংক অ্যাকাউন্টে গত বছরের অতিরিক্ত ৫,০০০ হাজীদের জমা থাকা টাকা এবং গত ৪ বছরের বাড়িভাড়ার জামানত ও মোয়াল্লেম ফি’র টাকা এখনো ফেরৎ দেননি।

এসব টাকাসহ হাবের অ্যাকাউন্টে জমা থাকা পুরো টাকাই তারা আত্মসাতের চেষ্টা করছেন অভিযোগ করে বক্তারা এ ধরণের তৎপরতা বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ারও আহ্বান জানান।

ঢাকা জার্নাল, জুন ১৩, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল